অ্যাম্বুলেন্সে শুয়ে আছেন এক বৃদ্ধা। কথা বলছেন তার ছেলের সঙ্গে। মা-পাগল ছেলে জিজ্ঞেস করছে, ‘মা, মা, আমরা কোথায় যাচ্ছি?’ মা জবাব দেন, ‘বাসায়’। এরপর ছেলের জিজ্ঞাসা, ‘তুমি কি একটু ভালো আছো?’ মায়ের উত্তর, ‘ভালো আছি। আলহামদুলিল্লাহ্‌’।

ভিডিওটি পাওয়া গেল দেশের জনপ্রিয় নায়ক আরিফিন শুভর ফেসবুক পেজে। আর ভিডিওতে তিনিই তার মায়ের সঙ্গে আলাপ করছিলেন। শুভ জানিয়েছেন, তার মা এখন অনেকটা সুস্থ। হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন।

মায়ের জন্য পাগল আরিফিন শুভ। নিজের সমস্ত ব্যস্ততা ফেলে অসুস্থ মায়ের সেবায় পড়ে থাকেন এই নায়ক। গত ২ ফেব্রুয়ারি নিজের জন্মদিনও কাটিয়েছেন হাসপাতালে। থেকেছেন মায়ের পাশে।

শুভর মা ২০১৭ সাল থেকেই অসুস্থ। এজন্য মাঝে মাঝেই তাকে নিয়ে হাসপাতালে ছুটতে হয়। সম্প্রতি ১৩ দিন হাসপাতালে ছিলেন তার মা। বুধবার (২৩ ফেব্রুয়ারি) নিজের ফেসবুক পেজে শেয়ার করা ভিডিওটির ক্যাপশনে শুভ লিখেছেন, ‘১২ ফেব্রুয়ারি ৯ ঘণ্টা এবডোমিনাল হার্নিয়া সার্জারি শেষে ১৩ দিন পর আমার অক্সিজেন বাড়ি ফিরছে। যারা যারা মার জন্যে দোয়া-প্রার্থনা করেছেন, তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা।’

গত ২৮ জানুয়ারি ভারতের মুম্বাই থেকে ঢাকায় ফেরেন শুভ। সেখানে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’র শুটিং করেছিলেন। ২৫ জানুয়ারি সিনেমাটির পূর্ণাঙ্গ চিত্রায়ন শেষ হয়েছে। শ্যাম বেনেগালের পরিচালনায় বিশাল বাজেটে নির্মিত হচ্ছে এই সিনেমা। এতে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করেছেন শুভ।

এদিকে বর্তমানে শুভর হাতে রয়েছে ‘নূর’ সিনেমাটি। এর কাজ অবশ্য শেষ। ইতোমধ্যে সিনেমাটির পোস্টার প্রকাশ্যে এসেছে এবং প্রশংসিত হয়েছে। রায়হান রাফি পরিচালিত এই সিনেমায় শুভর বিপরীতে আছেন জান্নাতুল ফেরদৌস ঐশী।

কেআই/আরআইজে