প্রকাশ্য দিবালোকে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছেন ভারতের পাঞ্জাবের জনপ্রিয় গায়ক, গীতিকার, র‌্যাপার ও অভিনেতা সিধু মুসেওয়ালা। রোববার (২৯ মে) পাঞ্জাবের মানসা জেলায় এই ঘটনা ঘটেছে। ভারতীয় গণমাধ্যমগুলো বলছে গ্যাংস্টারদের খপ্পরে পড়ে প্রাণ হারিয়েছেন এই শিল্পী।

এদিকে, এই ঘটনার পর বেরিয়ে এসেছে আরেক ভয়াবহ তথ্য। সদ্য প্রয়াত সিধু মুসেওয়ালা একা নন, গ্যাংস্টারের খপ্পরে পড়েছেন বলিউডের জনপ্রিয় গায়ক অরিজিৎ সিংও।

জানা গেছে, গ্যাংস্টারদের নজরে ছিলেন অরিজিৎ সিং। শিল্পী সিধু মুসেওয়ালা খুন হওয়ার পর প্রকাশ্যে এল, ৫ কোটি টাকা চাঁদা চেয়ে ফোন এসেছিল অরিজিতের ম্যানেজারের কাছে। অরিজিৎ সিংহ এই মুহূর্তে বলিউডের অন্যতম নামী গায়ক। ভক্ত এবং অনুরাগীদের মধ্যে তাঁর জনপ্রিয়তা তুঙ্গে। সেই সাফল্যই কি তার প্রাণ সংশয় তৈরি করেছিল?

২০১৫ সাল। দুঁদে গ্যাংস্টার রবি পূজারীর থেকে হুমকি ফোন এসেছিল অরিজিৎ সিংহের কাছে। তার ম্যানেজার তরসানেকে বলা হয়েছিল, নির্দিষ্ট সময়সীমার মধ্যে ৫ কোটি টাকা দিতে হবে। একটি ওয়েবসাইটে প্রকাশিত খবর অনুযায়ী, অত টাকা সেই মুহূর্তে দিতে অস্বীকার করেন অরিজিৎ। বদলে নিজের প্রাণ বাঁচাতে বিনামূল্যে কয়েকটি অনুষ্ঠান করার চুক্তিতে যেতে বাধ্য হন।

গ্যাংস্টারদের থেকে ৪ বছর ধরে হুমকি পেয়েছিলেন ২৮ বছরের সিধু। সে কথা সংবাদমাধ্যমকে জানান আর এক পঞ্জাবি সঙ্গীতশিল্পী মিকা সিং। সিধুর ঘনিষ্ঠ ছিলেন তিনি। সিধুর হত্যার পেছনেও গ্যাংস্টারদেরই হাত রয়েছে বলে জানান শুরুতেই। পরে কানাডার এক গ্যাংস্টার নিজেই নেটমাধ্যমে খুনের দায় স্বীকার করেন।

সূত্র : আনন্দবাজার