‘টাইটানিক’ সিনেমার ‘মাই হার্ট উইল গো অন’ গানের জাদুতে বুঁদ ছিল গোটা পৃথিবী। এতগুলো বছর কেটে গিয়েছে তবু এখনও সমান জনপ্রিয় এই গান। জগদ্বিখ্যাত এই গানের কণ্ঠ ছিল যার, তিনি সেলিন ডিয়ন।

অস্কারজয়ী গায়িকা সেলিন তার সঙ্গীতচর্চায় বড়সড় ধাক্কা খেলেন। এক বিরল স্নায়ুরোগে আক্রান্ত তিনি। দশ লক্ষের মধ্যে একজন এই রোগে আক্রান্ত হন। এতটাই বিরল এই রোগ। নাম ‘স্টিফ পার্সন সিনড্রোম’। সম্প্রতি শিল্পী নিজেই জানিয়েছেন এই রোগের কথা। বাতিল করেছেন আগামী সব লাইভ শো।

একটা দীর্ঘ সময় ধরে শারীরিক অসুস্থতা লেগেই ছিল গায়িকার। সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিও বার্তা শেয়ার করে নিজের অসুস্থতার খবর দেন তিনি। সিলন বলেন, ‘আমি একটা লম্বা সময় ধরে ভুগছি, বুঝে উঠতে পারছিলাম না কীভাবে এর মোকাবিলা করব। তাই সকলের সামনে আসতে সময়টা বেশি লাগল।’

জানা যায়, ‘এসপিএস’ অথবা ‘স্টিফ পার্সন সিনড্রোম’ রোগে মূলত পেশিতে টান পড়ে। যার ফলে পেশির ওপর নিয়ন্ত্রণ থাকে না। যেকোনো সময় পড়ে গিয়ে চোট-আঘাত পেতে পারেন। এই রোগে সম্পূর্ণ সেরে ওঠার পরিসংখ্যান খুব বেশি নেই। ডাক্তারের পরামর্শ অক্ষরে অক্ষরে পালন করলে তবে কিছুটা ভাল থাকতে পারেন সেলিন।

গায়িকা নিজেই জানিয়েছেন এটি এক ধরনের অটো ইমিউন ডিসঅর্ডার। তাই অদূর ভবিষ্যতে কোনো অনুষ্ঠানে দেখা যাবে না তাকে। যার জন্য তার শ্রোতাদের কাছে বার বার ক্ষমাও চেয়ে নেন তিনি। ভক্তদের চাওয়া দ্রুতই সেরে উঠুক তাদের প্রিয় এই শিল্পী।

কেএইচটি