করোনাকালীন বিধি নিষেধের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ২০ আগস্ট থেকে আবারও নিয়মিত সিনেমা প্রদর্শন শুরু করেছে স্টার সিনেপ্লেক্স। সদ্য চালু হওয়া মিরপুর শাখাসহ স্টার সিনেপ্লেক্সের সবগুলো শাখায় বর্তমানে চলছে হলিউডের সাড়া জাগানো তিন সিনেমা-‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’, ‘দ্য সুইসাইড স্কোয়াড’ এবং ‘জাঙ্গল ক্রুজ’।

প্রতিষ্ঠানটির মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ জানান, ‘স্বাস্থ্যবিধি অনুযায়ী সিনেমা প্রদর্শন চলছে। দর্শকদের উপস্থিতিতে আবারও প্রাণ ফিরে পেয়েছে স্টার সিনেপ্লেক্স। হল খোলার পর থেকে দর্শকরা নিয়মিত আসতে শুরু করেছেন। আমাদের সবগুলো শাখাতেই টিকিটের চাহিদা বাড়ছে। আরও অনেক সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।’

ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস

‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজ মানেই দুরন্ত গতি আর রোমাঞ্চ। চোখ ধাঁধানো গতির খেলা আর দারুণ অ্যাকশনের জন্য জনপ্রিয় হয়ে ওঠা এ সিরিজের সবগুলো সিনেমাই বক্স অফিস মাত করেছে। সিনেমাটির মূল চরিত্রের নাম টরেটো। এই চরিত্রে অভিনয় করেছেন ভিন ডিজেল। এছাড়াও আছেন মিশেল রদ্রিগেজ, চার্লিজ থেরন, টাইরিস গিবসন, জন সিনা, নাথালি ইমানুয়েল প্রমুখ। পরিচালনায় জাস্টিন লিন। গল্প লিখেছেন ড্যান ক্যাসেই।

দ্য সুইসাইড স্কোয়াড

২০১৬ সালে মুক্তি পাওয়া সুপারহিট সিনেমা ‘সুইসাইড স্কোয়াড’-এর সিকুয়াল এটি। এবারের সিনেমার চিত্রনাট্য, অভিনয়শিল্পী ও নির্মাণে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। ডেভিড আয়ারের বদলে পরিচালকের দায়িত্ব পেয়েছেন ‘গার্ডিয়ান অব দ্য গ্যালাক্সি’ খ্যাত জেমস গান। চিত্রনাট্যও করেছেন তিনি।

এবারও ফিরে আসছে পূর্বের সিকুয়ালের চারটি চরিত্র। হলিউডের অন্যতম জনপ্রিয় ও আবেদনময়ী অভিনেত্রী ম্যারগট রবি (হার্লি কুইন), অস্কারজয়ী অভিনেত্রী ভায়োলা ডেভিস (অ্যামেন্ডা ওয়ালার), জোয়েল কিনম্যান (রিক ফ্ল্যাগ) এবং জে কোর্টনি অভিনয় করেছেন ক্যাপ্টেন বুমেরাং চরিত্রে। এবার সবচেয়ে বড় চমক বহুসংখ্যক নতুন চরিত্রের অন্তর্ভুক্ত হওয়া। জনপ্রিয় রেসলার ও অভিনেতা জন সিনা আছেন পেসমেকার ভূমিকায়, ইদ্রিস আলবা ফুটিয়ে তুলবেন ব্লাডস্পোর্ট চরিত্রটি। এছাড়াও ‘দ্য সুইসাইড স্কোয়াড’-এ যুক্ত হয়েছেন অনেক জনপ্রিয় তারকা।

জাঙ্গল ক্রুজ

মুক্তির পর থেকেই আলোচনায় অ্যাডভেঞ্চার ঘরানার সিনেমাটি। ওয়াল্ট ডিজনি পিকচার্স ও ডেভিস এন্টারটেইনমেন্টের ব্যানারে এটি প্রযোজনা করেছেন জন ডেভিস, জন ফক্স ও ডোয়াইন জনসন নিজেও। পরিচালনায় জাউমে কলেট-সেররা। কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ডোয়াইন জনসন ও এমিলি ব্লান্ট। যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন মাইকেল গ্রিন, গ্লেন ফিকারার ও জন রিকোয়ার।

আরআইজে