অবৈধ ও অনিবন্ধিত ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার বন্ধে স্বাস্থ্য অধিদপ্তরের দ্বিতীয় দফায় অভিযানের প্রথম দিনেই রাজধানীর ৮টি হাসপাতালকে বন্ধ ঘোষণা করা হয়েছে। অধিদপ্তর জানিয়েছে, চলমান সপ্তাহের প্রতিদিনই বিভিন্ন এলাকার অবৈধ হাসপাতাল-ক্লিনিকগুলোতে এই অভিযান অব্যাহত থাকবে।

সোমবার (২৯ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখা সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানিয়েছে, স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার প্রথম দিনের অভিযানে ঢাকায় ৮টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করা হয়েছে। সেগুলো হলো- খিলগাঁও জেনারেল হাসপাতাল, সেন্ট্রাল বাসাবো জেনারেল হাসপাতাল, মাতুয়াইলের কনক জেনারেল হাসপাতাল, শনিরআখড়া এলাকার সালমান হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার, বকশিবাজার এলাকার খিদমাহ লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার।

এছাড়া রাজধানীর চানখারপুল এলাকার ঢাকা জেনারেল হাসপাতাল, বনানীর হেয়ার ট্রান্সপ্লান্ট কসমেটিক সার্জারি কনসালট্যান্সি অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার এবং ঢাকা পেইন অ্যান্ড স্পাইন সেন্টারকে বন্ধ ঘোষণা করা হয়েছে।

অভিযান প্রসঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. মাহমুদুর রহমান সাংবাদিকদের বলেন, আমাদের যে অর্ডিন্যান্স আছে, সে অনুযায়ী কোনো প্রতিষ্ঠান লাইসেন্স পাওয়ার আগে সেটি চালু করার কোনো সুযোগ নেই। আমরা যেই প্রতিষ্ঠানগুলোতে গিয়েছি, সেগুলোর মধ্যে যারা লাইসেন্স দেখাতে পারেনি, তাদেরকে বন্ধ করে দেওয়া হয়েছে।

টিআই/জেডএস