চলতি বছর দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চলতি আগস্ট মাসেই ১০ জনের মৃত্যু হয়েছে (২৯ আগস্ট পর্যন্ত)।
 
স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুম জানায়, জানুয়ারি থেকে মে মাস পর্যন্ত ৩৫২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। জুনে ভর্তি হয়েছিলেন ৭৩৭ জন। এ মাসে একজন ডেঙ্গুতে মারা যান। জুলাইয়ে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ায় ১ হাজার ৫৭১ জন।  ওই মাসে ডেঙ্গুতে মৃত্যু হয় ৯ জনের। আর চলতি আগস্ট মাসে এখন পর্যন্ত (২৯ আগস্ট) ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৩ জন। মারা গেছেন ১০ জন।

এদিকে দেশে (সোমবার তার আগের ২৪ ঘণ্টায়) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২০১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬৮ জনে। 

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়াদের মধ্যে ১৪৯ জনই ঢাকার বাসিন্দা। এই সময়ে ঢাকার বাইরের হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে ভর্তি হয় ৫২ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা সর্বমোট ৬৬৮ জনের মধ্যে ৫৫১ জনই ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। আর ঢাকার বাইরে রয়েছেন সর্বমোট ১১৭ জন রোগী।

জেডএস