ফাইল ছবি

অবৈধ ও অনিবন্ধিত হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ অভিযান চলছে। অভিযানের দ্বিতীয় দিনে রাজধানীর বিভিন্ন এলাকার আরও ৭টি অনিবন্ধিত প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখা সূত্রে এই তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের অভিযানে ঢাকায় বন্ধ করা হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারগুলো হলো রায়ের বাজারের বাংলাদেশ আই ট্রাস্ট হাসপাতাল, কামরাঙ্গিরচরের আলো ডায়াগনস্টিক সেন্টার, নূর ডায়াগনস্টিক সেন্টার, ইনান ডায়াগনস্টিক সেন্টার, ঢাকা ডায়াগনস্টিক অ্যান্ড কনসালটেশন সেন্টার, খিলগাঁওয়ের সিমান্তিক ক্লিনিক, খিলগাঁও চৌধুরী এলাকার মুক্তি নার্সিং হোম।

আরও পড়ুন: অভিযানের প্রথম দিনে ঢাকায় ৮ অবৈধ হাসপাতাল বন্ধ

প্রথম দিনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে নিয়ে এই অভিযান পরিচালনা করা হলেও দ্বিতীয় দিনে তাদের ছাড়াই অভিযান সম্পন্ন হয়েছে। অভিযানের খবরে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা একাধিকবার স্বাস্থ্য অধিদপ্তরে যোগাযোগ করলেও কিছু জানানো হয়নি।

এ বিষয়ে বেসরকারি একটি টেলিভিশনে কর্মকর্তা এক সংবাদকর্মী বলেন, আমরা কয়েকটি টেলিভিশন সকাল ৯ থেকে ২ পর্যন্ত অপেক্ষা করেছি। তারা আমাদের নিয়ে অভিযানে যায়নি। ওনারা সম্ভবত চাচ্ছেন না গণমাধ্যম সঙ্গে থাকুক।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখার এক কর্মকর্তা জানান, অভিযানের গোপনীয়তার জন্যই মূলত সাংবাদিকদের সঙ্গে রাখা হয়নি। বিভিন্ন সময় দেখা গেছে যে, আমরা যেখানে যাব, সেখানকার কর্তৃপক্ষ আগেই জেনে সর্তকতা অবলম্বন করেছে। কেউ কেউ বন্ধও রেখেছে।

প্রসঙ্গত, স্বাস্থ্য অধিদপ্তরের দ্বিতীয় দফার এই অভিযানের প্রথম দিনেই রাজধানীর ৮টি হাসপাতালকে বন্ধ ঘোষণা করা হয়। অধিদপ্তর আরও জানায়, চলমান সপ্তাহের প্রতিদিনই বিভিন্ন এলাকার অবৈধ হাসপাতাল-ক্লিনিকগুলোতে এই অভিযান অব্যাহত থাকবে।

টিআই/এমএ