ডেন্টাল চিকিৎসকদের ষষ্ঠ গ্রেডে পদোন্নতির প্রস্তাবের অনুমোদন দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এতে করে তাদের ষষ্ঠ গ্রেডে পদোন্নতি নিয়ে বিভ্রান্তির অবসান হয়েছে।

মঙ্গলবার (০২ মার্চ) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনেল-২ অধিশাখার উপসচিব শারমিন আক্তার জাহান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মন্ত্রণালয়ের একটি সভায় ডেন্টাল চিকিৎসকদের ষষ্ঠ গ্রেডে পদোন্নতির প্রস্তাবের অনুমোদন হয়েছে। প্রথম দফায় ১৯ জন ডেন্টাল চিকিৎসককে পদোন্নতি দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বিভাগীয় পদোন্নতি কমিটির সুপারিশের ভিত্তিতে বিবিএস স্বাস্থ্য ক্যাডার ও স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত ১৯ জন কর্মকর্তাকে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর ষষ্ঠ গ্রেডে (৩৫,৫০০-৬৭,০১০ টাকা) বেতনক্রমে সিনিয়র স্কেল পদে পদোন্নতি প্রদান করা হলো।’

পদোন্নতি পাওয়া চিকিৎসকরা হলেন- ডা. অসীম কুমার সানাল, ডা. মাসুদ হোসেন, ডা. ডিএম আবুল কাশেম, ডা. মো. ফখরুল ইসলাম, ডা. এসএম রুকন-উজ-জামান, ডা. ওমর আলী সরদার, ডা. শামছুন নাহার, ডা. মো. আলমগীর কবীর, ডা. আশিকা ইসলাম খান, ডা. নাসিমা সুলতানা, ডা. শাহরিয়ার মো. মতিউল ইসলাম, ডা. নাজমুন নেছা হ্যাপি, ডা. শহীদ হাসান খান, ডা. মোহাম্মদ বশীর আহম্মেদ, ডা. মো. নুরুল ইসলাম সরকার ও ডা. আব্দুল কাদের।

এছাড়া ডা. আবুল হোসেন, ডা. নিতীশ কুমার দাস ও ডা. মো. জাকির হোসেন সরকারকে ষষ্ঠ গ্রেডে পদোন্নতি দেওয়া হয়েছে। 

টিআই/জেডএস