বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও তিন শতা‌ধিক গ‌রি‌ব শিশু‌ রোগীকে বিনামূল্যে চি‌কিৎসাসেবা দিয়েছে ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতাল। সেবা নি‌তে আসা রোগী‌দের বিশেষজ্ঞ চি‌কিৎসকরা বি‌ভিন্ন রোগ নির্ণয়ের মাধ‌্যমে পরীক্ষা-নিরীক্ষা ও চি‌কিৎসা পরামর্শ দেন।

রোববার (১৭ মার্চ) রাজধানীর কল‌্যাণপুরে ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে এই সেবা দেওয়া হয়। পাশাপা‌শি এ সময় বঙ্গবন্ধুর জীবন কর্মের ওপর আলোচনা সভা অনু‌ষ্ঠিত হয়। সভায় শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও শিশুদের নিয়ে শিশু স্বাস্থ‌্য বিষয়ক প্রশ্নোত্তর পর্বও অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন মেডিকেল কলেজের শিশু বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. খয়বর আলী। প্রধান অতিথি ছিলেন মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো. মহিবুল আজিজ।

সভায় মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, শিক্ষার্থীরা ছাড়াও কর্মকর্তা-কর্মচারী, সেবা নি‌তে আসা শিশু‌ ও অভিভাবকেরা উপ‌স্থিত ছি‌লেন।

আলোচনা শেষে কলেজ ভবনের নিচতলায় বিনামূল্যে মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পে রোগী দেখেন শিশু বিশেষজ্ঞ সহযোগী অধ্যাপক ডা. মো. শফিউল আলম কোরেশী, ডা. মো. জিয়াউর রহমান, ডা. জিনাত আরা সরকারসহ কনসালটেন্ট ও ইন্টার্ন চি‌কিৎসকরা। ক্যাম্পে রোগীদের‌ বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ ও খাবার দেওয়া হয়।

টিআই/এমজে