প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যুর দিনে রাজধানীতে ডেঙ্গু রোগী শনাক্তেও রেকর্ড হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, রোববার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত অন্তত ৭০ জন সারা দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।

সোমবার (১২ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক ও হেলথ ইমার্জেন্সি অপারেশন অ্যান্ড কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত নিয়মিত ডেঙ্গু প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, গত ৪৮ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১২৩ জন এবং চলতি মাসের ১২ দিনে মোট রোগী ভর্তি হয়েছে ৪২৫ জন।

সবমিলিয়ে এ বছরে মোট ৭৯৬ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩২ জন ঢাকার বাইরের। ঢাকার বিভিন্ন হাসপাতালে এখন ডেঙ্গু রোগী ভর্তি আছে ২০৯ জন। আর ঢাকার বাইরে ভর্তি মাত্র একজন।

পরিসংখ্যানে দেখা গেছে, ডেঙ্গুতে আক্রান্ত হয়ে চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯, মার্চে ১৩, এপ্রিলে ৩, মেতে ৪৩, জুনে ২৭১ এবং ১২ জুলাই পর্যন্ত ৪২৫ জন রোগী ভর্তি হন। ভর্তি হওয়া রোগীদের মধ্যে ইতোমধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৫৩৬ জন।

টিআই/এসএম