ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশের বীরভূম জেলায় তৃণমূল কংগ্রেসের এক নেতা খুন হওয়ার জেরে বগটুই গ্রামে ৮ জনকে গায়ে আগুন ধরিয়ে পুড়িয়ে মারা হয়েছে। তার আগে তাদের পেটানো হয়েছিল নৃশংসভাবে। ময়নাতদন্তের রিপোর্টে এ তথ্য উঠে এসেছে।

নিহতদের স্বজনেরা পুড়িয়ে মারার অভিযোগ করেছিল। ফরেনসিক রিপোর্টে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। রিপোর্ট অনুযায়ী, আটজনকে প্রথমে মারাত্মকভাবে মারধর করা হয়। তারপর জীবন্ত পুড়িয়ে মারা হয়। নিহতদের মধ্যে দুইজন শিশু ও ছয়জন নারী।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, ২১ মার্চ রামপুরহাট পৌরসভার বগটুই গ্রামে রাজনৈতিক ভয়াবহ সহিংসতার ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্র বলছে, ওইদিন সন্ধ্যায় বগটুই গ্রামে রামপুরহাট এক নম্বর ব্লকের বড়শাল গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ও তৃণমূল নেতা ভাদু শেখ (৩৮) খুন হওয়ার কিছুক্ষণ পরই গ্রামের কয়েকটি বাড়িতে আগুন দেওয়া হয়। পুড়ে যাওয়া সেসব বাড়ি থেকে মৃতদেহ উদ্ধার করে স্থানীয় পুলিশ ও দমকল বাহিনী। 

এ ঘটনা খতিয়ে দেখতে বৃহস্পতিবার (২৪ মার্চ) বগটুই গিয়েছেন তৃণমূলপ্রধান। এদিন মুখ্যমন্ত্রীর সফরের যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে তা নিশ্চিত করতে রামপুরহাটে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। সেখান থেকে ঘটনায় দোষীদের শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

এইচকে