যুক্তরাজ্যের ঐতিহাসিক লন্ডন ব্রিজ এবং ওয়াটারলু ইস্ট রেলওয়ে স্টেশনের কাছে পৃথক দুটি ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। দেশটির ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। পৃথক এই অগ্নিকাণ্ডের ঘটনায় উভয় এলাকার বাসিন্দাদের বাড়ির দরজা-জানালা বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে বলে দেশটির সংবাদমাধ্যম ডেইলি মিরর জানিয়েছে।

বিবিসি বলছে, লন্ডন ব্রিজের কাছে ৭০ জনের বেশি দমকলকর্মী পৃথক দুটি অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ন্ত্রণে কাজ করছে। ব্রিটেনের স্থানীয় সময় সকাল ৯টা ২০ মিনিটের দিকে সাউথওয়ার্কের ইউনিয়ন স্ট্রিটের রেলওয়ে স্টেশনের একটি স্থাপনায় ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ে।

ব্রিটেনের নেটওয়ার্ক রেল সেখানকার একটি কার পার্কেও আগুন ছড়িয়েছে বলে নিশ্চিত করেছে। এতে কার পার্কের দুটি ইলেক্ট্রিক গাড়িতেও আগুন ধরেছে।

ভিডিও ফুটেজে দেখা যায়, ঘটনাস্থলের আকাশ কালো ধোঁয়ায় ঢেকে গেছে। অগ্নিকাণ্ডের এই ঘটনায় আশপাশের বেশ কয়েকটি আবাসিক ভবনের বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়া বাসিন্দাদের বাড়িঘরের জানালা-দরজা বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

লন্ডন ফায়ার ব্রিগেড (এলএফবি) বলছে, অগ্নিকাণ্ডে রেলওয়ের একটি স্থাপনা একেবারে পুড়ে গেছে। এলএফবি স্টেশন কমান্ডার ওয়েন জনসন বলেছেন, অগ্নিকাণ্ডের কারণে ওই এলাকায় ভারী ধোঁয়া তৈরি হচ্ছে। যারা ওই এলাকায় বসবাস অথবা কাজ করছেন তাদের জানালা ও দরজা বন্ধ রাখার পরামর্শ দেওয়া হচ্ছে।

তিনি বলেন, আগুনে লন্ডন ব্রিজে চলাচল করা কয়েকটি ট্রেন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং বেশ কয়েকটি ভবন খালি করা হয়েছে। তবে অগ্নিকাণ্ডের এই ঘটনায় এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

এসএস