নবনির্মিত একটি সেতু উদ্বোধন করা হচ্ছে। অতিথি ও কর্মকর্তারা নতুন সেই সেতুর ওপর দাঁড়িয়েই ফিতা কাটার প্রস্তুতি নিচ্ছেন। তবে লাল রংয়ের সেই ফিতা কাটার আগেই ভেঙে পড়ল সেতু। হুড়মুড়িয়ে নিচে পড়লেন সবাই।

চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে মধ্য আফ্রিকার দেশ ডেমোক্র্যাটিক রিপাবলিক অব কঙ্গোতে (ডিআর কঙ্গো)। নবনির্মিত এই সেতু ভেঙে পড়ার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে।

ভিডিও দেখে হাসি-ঠাট্টায় মেতেছেন অনলাইন ব্যবহারকারীরা। বুধবার (৭ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, বর্ষাকালে স্থানীয়দের নদী পার হতে সাহায্য করার জন্য কঙ্গোতে ছোট একটি সেতুটি তৈরি করা হয়েছিল। সেতুটি তৈরি হওয়ার আগে যে অস্থায়ী কাঠামো ছিল, সেটিও প্রায়শই ভেঙে পড়তো।

ভাইরাল হওয়া ভিডিওগুলোর একটিতে দেখা যাচ্ছে, সরকারি কর্মকর্তারা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করতে সেতুর ওপর দাঁড়িয়ে আছেন। সেতুর এক প্রান্তে লাল ফিতে কেটে সেতুটি জনসাধারণের জন্য খুলে দেওয়া হবে। এক নারী ফিতে কাটতে কাঁচি বের করার সঙ্গে সঙ্গেই সেতুটি ভেঙে পড়ে।

ভিডিওতে দেখা যাচ্ছে, সেতু ভেঙে পড়ার পর ওই নারীকে উদ্ধারে এগিয়ে যান নিরাপত্তা রক্ষীরা। ভুক্তভোগী নারীকে কার্যত টেনে হিঁচড়ে সেতু থেকে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

অবশ্য সেতু ভেঙে পড়ার পর সরকারি প্রতিনিধি দলের বাকি সদস্যরা ঝুলে থাকলেও ভাগ্যক্রমে মাটিতে পড়েননি। এসময় আটকে পড়া কর্মকর্তাদের সাহায্য করতে পাশে থাকা অন্যদের ছুটে আসতে দেখা যায়।

চাঞ্চল্যকর এই ঘটনাটি গত সপ্তাহে ঘটে বলে জানা যায়। মূলত উদ্বোধনের আগেই ব্রিজটি ভেঙ্গে দুই ভাগ হয়ে যায়।

বার্তাসংস্থা খামা প্রেস এর তথ্য অনুসারে, ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোতে (ডিআরসি) কর্মকর্তারা একটি সেতু উদ্বোধন করতে একত্রিত হলে এটি ভেঙে পড়ে। দুর্ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে। সেখানে লোকেরা সেতু নির্মাণের মান নিয়ে উপহাস করছেন।

টিএম