ডেঙ্গু আক্রান্ত রোগীর পরিবারের কাছে প্লাটিলেটের পরিবর্তে বিক্রি করা হয়েছে মুসাম্বির রস। আর সেই রস শরীরে প্রয়োগের ফলে এক রোগীর মৃত্যু হয়েছে। এমন অভিযোগে ১০ জনকে গ্রেপ্তার করেছে ভারতের উত্তরপ্রদেশ পুলিশ।

স্থানীয় প্রয়াগরাজের পুলিশ সূত্রে খবর, প্লাটিলেটের প্যাকেটে সত্যিই ফলের রস ছিল কি না সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি। এ বিষয়ক প্রতিবেদন এখনো পুলিশের হাতে আসেনি।

আরও পড়ুন : ১০ কোটি করোনা টিকা ধ্বংস করল সেরাম

প্রয়াগরাজের এক ডেঙ্গু রোগীর মৃত্যুকে ঘিরেই মূলত ঘটনার সূত্রপাত। অভিযোগ উঠেছে, হাসপাতালে ওই রোগীর শরীরে প্লাটিলেটের পরিবর্তে মুসাম্বির রস প্রয়োগ করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে এক ব্যক্তি প্লাটিলেটের একটি প্যাকেট ধরে আছেন। তাকে বলতে শোনা যাচ্ছে, প্রয়াগরাজে ভুয়া প্লাটিলেটের একটি বড়সড় চক্র আছে। সেই চক্রের সঙ্গে বেশ কয়েকটি হাসপাতাল, কিছু চিকিৎসক জড়িত। যদিও  ভিডিওটির সত্যতা যাচাই করা যায়নি।

সেই ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে ১০ জনকে। তদন্ত কর্মকর্তারা জানান, গ্রেপ্তাররা ব্লাড ব্যাংক থেকে প্লাটিলেট কিনে নতুন করে প্যাকেট তৈরি করতে গিয়ে ধরা পড়েছেন।

সেখানকার পুলিশ সুপার বলেন, আমরা তাদের জিজ্ঞাসাবাদ করছি। কোন চক্র এই ফলের রসকে প্লাটিলেট হিসেবে বিক্রি করছে, সে ব্যাপারে জানার চেষ্টা করছি।

এসএসএইচ