রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন অন্ত্রের ক্যান্সারে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ— গত কয়েক মাসে এমন কথা বেশ কয়েকবার শোনা গেছে। এবার খবর বের হলো, অসুস্থ পুতিন হঠাৎ করে সিঁড়ি থেকে পড়ে গেছেন।

শুক্রবার (২ ডিসেম্বর) রাশিয়ার রহস্যময় টেলিগ্রাম চ্যানেল ‘জেনারেল এসভিআর’র বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট।

সংবাদমাধ্যমটি প্রতিবেদনে বলেছে, পুতিন গত বুধবার স্থানীয় সময় সন্ধ্যায় মস্কোর রাষ্ট্রীয় বাসভবনে এমন অনাকাঙ্খিত ঘটনার সম্মুখীন হন। ওই সময় সিঁড়ি দিয়ে নামছিলেন তিনি। মেঝে থকে পাঁচ ধাপ উপরে থাকা অবস্থায় পড়ে যান এবং পশ্চাৎদেশে আঘাত পান।

যুক্তরাষ্ট্রের এ সংবাদমাধ্যমটি রাশিয়ার ওই টেলিগ্রাম চ্যানেলটির বরাতে জানিয়েছে, অন্ত্রের ক্যান্সারে আক্রান্ত হওয়ায় পড়ে যাওয়ার পর নিজের অজান্তে মলত্যাগ করে দেন পুতিন। পড়ে যাওয়ার পর নিরাপত্তারক্ষীরা তাকে হাত দিয়ে তুলে একটি সোফায় বসান এবং চিকিৎসকদের ডাকেন। তবে পুতিন মারাত্মক আহত হননি। রাতে তার অবস্থা স্থিতিশীল ছিল। নিজে নিজেই হাঁটতে পারছিলেন। তবে বসলে পশ্চাৎদেশে ব্যাথা অনুভব করার বিষয়টি নিয়ে একটু ঝামেলা পোহাতে হয়েছে তাকে।

খুব বেশি আহত না হওয়ায় সিঁড়ি থেকে পরে যাওয়ার পরের দিনই মস্কোর একটি ল্যাবে যান রুশ প্রেসিডেন্ট।


জানা গেছে, পুতিনের বাড়ির সিঁড়িগুলো নিরাপদ এবং তিনি স্লিপ-প্রুফ জুতা পরেন। এসব সত্ত্বেও প্রেসিডেন্ট কেন স্লিপ কেটে পড়ে গেলেন সেটির কারণ খুঁজে বের করতে একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে নিউইয়র্ক টাইমস।

এর আগে চলতি বছরের ২৭ জুলাই  রহস্যময়ী সেই টেলিগ্রাম চ্যানেল ‘জেনারেল এসভিআর’ জানিয়েছিল, পুতিন রাতে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েছিলেন। এরপর তাকে জরুরি ভিত্তিতে চিকিৎসা দেওয়া হয়।

সূত্র: নিউইয়র্ক পোস্ট

এমটিআই