ফ্রান্সের রাজধানী প্যারিসে একটি রেল স্টেশনে ছুরি হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। বার্তাসংস্থা এএফপির বরাত দিয়ে বুধবার (১১ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এতে বলা হয়েছে, প্যারিসের ব্যস্ত গারে ডু নর্ড স্টেশনে বুধবার এক ব্যক্তি ছুরি হামলা চালিয়ে বেশ কয়েকজনকে আহত করেছে বলে ফরাসি কর্তৃপক্ষ জানিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের একটি সূত্র জানিয়েছে, প্যারিসের এই স্টেশনটি লন্ডন এবং উত্তর ইউরোপে ট্রেন চলাচলের হাব হিসাবে কাজ করে। অভিযুক্ত হামলাকারীকে স্টেশনেই গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের আগে পুলিশ অভিযুক্তকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে এবং এতে ওই ব্যক্তি আহত হয়।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন টুইটারে লিখেছেন, ‘আজ সকালে গারে ডু নর্ডে এক ব্যক্তি (হামলা চালিয়ে) বেশ কয়েকজনকে আহত করেছে। ঘটনার পর দ্রুত ওই ব্যক্তিকে কাবু করা হয়। কার্যকর এবং সাহসী জবাবের জন্য পুলিশকে ধন্যবাদ।’

লাইভ ডিপারচার বোর্ডের অপারেটর এসএনসিএফ এর তথ্য মতে, ছুরি হামলার এই ঘটনার কারণে স্টেশনে ট্রেন চলাচলে বড় ধরনের বিলম্ব হয়।

অবশ্য হামলাকারীর উদ্দেশ্য তাৎক্ষণিকভাবে পরিষ্কার হয়নি। ২০১৫ সালে কট্টরপন্থিদের মারাত্মক হামলার পর ফ্রান্সে কঠোর নিরাপত্তা সতর্কতা রয়েছে।

টিএম