পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়া প্রদেশে একটি গাড়িতে অতর্কিত হামলায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) স্থানীয় এক নেতাও রয়েছে।

সোমবার খাইবার পাখতুনখাওয়ার অ্যাবোটাবাদে গাড়িতে হামলায় প্রাণহানির এই ঘটনা ঘটেছে বলে দেশটির পুলিশ নিশ্চিত করেছে।

তুরস্কের বার্তা সংস্থা আনাদোলু বলছে, গাড়িতে হামলায় সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের নেতা আতিফ মুনসিফ খানসহ ১০ জন নিহত হয়েছেন। খাইবার পাখতুনখাওয়া প্রদেশের অ্যাবোটাবাদ জেলার উত্তর-পশ্চিমের হাভেলিয়ান শহরে প্রতিদ্বন্দ্বী একটি গোষ্ঠীর অতর্কিত হামলায় মারা গেছেন তারা।

জেলা পুলিশ প্রধান উমর তুফায়েল সাংবাদিকদের বলেছেন, যে গাড়িতে আতিফ মুনসিফ খান, তার সহকর্মী ও নিরাপত্তারক্ষীরা যাচ্ছিলেন, সেটিতে ভাঙচুর ও গুলি করা হয়। পরে গাড়িতে আগুন ধরে যায়। এতে গাড়িটি সম্পূর্ণ পুড়ে গেছে।

স্থানীয় দুই রাজনৈতিক দলের পুরোনো শত্রুতার জের ধরে এই হামলার ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। অভিযুক্তদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

হামলায় নিহত আতিফ খান খাইবার পাখতুনখাওয়ার প্রাদেশিক পরিষদের সাবেক মন্ত্রী মুনসিফ খান জাদুনের ছেলে এবং পিটিআইয়ের সক্রিয় সদস্য ছিলেন।

এসএস