অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন ব্রিটিশ প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মেরকেল। মঙ্গলবার রাতে ছবি-শিকারি পাপারাজ্জিদের বিপজ্জনক ধাওয়ায় গাড়ি বিপর্যয়ের মুখে পড়তে যাচ্ছিলেন তারা। প্রিন্স হ্যারির একজন মুখপাত্র বলেছেন, পাপারাজ্জিদের ‘তাড়ায়’ বড় বিপর্যয়ের মুখে পড়তে চলেছিলেন ব্রিটিশ রাজপরিবারের ওই দম্পতি।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের এক সড়কে প্রিন্স হ্যারি ও মেগানের গাড়ির পেছনে পাপারাজ্জিদের তাড়া দুই যুগ আগে প্যারিসে প্রিন্সেস ডায়ানার মৃত্যুর স্মৃতিকে স্মরণ করিয়ে দিচ্ছে। ১৯৯৭ সালে পাপারাজ্জিদের তাড়ায় প্যারিসের টানেলে গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন প্রিন্স হ্যারির মা ডায়ানা।

মুখপাত্র বলেছেন, প্রায় দু’ঘণ্টা ধরে নিউইয়র্কের রাস্তায় পাপারাজ্জিদের গাড়ি তাড়ার শিকার হয়েছিলেন তারা। এমনকি হ্যারি-মেগানের গাড়ি ধাওয়া করতে গিয়ে পাপারাজ্জিরা গাড়ি নিয়ে ফুটপাতেও উঠে যায়। তাদের গাড়ির সঙ্গে একাধিক গাড়ির ধাক্কাও লাগে।

এই ঘটনায় দুই পথচারী আহত হয়েছেন। হ্যারি-মেগানের মুখপাত্র বলেছেন, বিষয়টি নিউইয়র্ক পুলিশকে অবগত করা হয়েছে।

এক বিবৃতিতে প্রিন্স হ্যারির মুখপাত্র বলেছেন, মঙ্গলবার রাতে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠান থেকে ফেরার পথে পাপারাজ্জিদের কবলে পড়েন এই দম্পতি। তিনি বলেন, পাপারাজ্জিদের একাধিক গাড়ি প্রায় দুই ঘণ্টা ধরে টানা ধাওয়া করে প্রিন্স হ্যারি ও তার পরিবারকে বহনকারী ট্যাক্সিকে। ধাওয়ার সময় ভয়াবহ সংঘর্ষ থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন তারা।

তবে এই ঘটনার বিষয়ে বিস্তারিত তথ্য যাচাই করা যায়নি বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

২৬ বছর আগে পাপারাজ্জিদের গাড়ি ধাওয়ায় প্যারিসে হ্যারির মা ডায়ানার মৃত্যু হয়েছিল। স্বামী চার্লসের সঙ্গে বিচ্ছেদের ঠিক পরের বছর ১৯৯৭ সালের ৩১ আগস্ট প্যারিসের বিখ্যাত পঁ দেআলমা সুড়ঙ্গে গাড়ি দুর্ঘটনায় তার মৃত্যু হয়। পাপারাজ্জিদের ধাওয়া থেকে বাঁচতে প্রচণ্ড গতিতে গাড়ি চালানোর সময় দুর্ঘটনা ঘটেছিল।

সেই দুর্ঘটনায় ডায়ানার সঙ্গে তার প্রেমিক মিসরীয় ধনকুবের ডোডি ফায়েদ এবং গাড়ির চালক অঁরি পলও মারা যান। তবে প্রাণে বেঁচে যান ডায়ানা-ডোডির দেহরক্ষী ট্রেভর রিজ জোনস।

সূত্র: বিবিসি, সিএনএন।

এসএস