যুক্তরাষ্ট্রের উইসকনসিন অঙ্গরাজ্যের এক পানশালায় গুলির ঘটনায় তিনজন নিহত এবং দুজন আহত হয়েছেন। স্থানীয় সময় রোববার দিনের প্রথম প্রহরে কিনোশা কাউন্টির সোমার্স গ্রামের সোমার্স হাউস নামের পানশালায় গুলির ঘটনায় এই হতাহতের ঘটনা ঘটে।    

কিনোশা কাউন্টির সার্জেন্ট ডেভিড রাইট জানিয়েছেন, সন্দেহভাজক হামলাকারীকে এখনো ধরা যায়নি। গুলির এই ঘটনা পরিকল্পিত এবং একা পেয়েই ভুক্তভোগীদের লক্ষ্য করে গুলি চালানো হয় বলে জানিয়েছেন তিনি।

মার্কিন সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে জানানো হয়েছে, রোববার পানশালায় গুলির ঘটনায় নিহতদের পরিচয় এখনো জানতে পারেনি কর্মকর্তারা। এ নিয়ে তদন্ত চলছে এবং পানশালা সংলগ্ন এলাকা ঘিরে রেখেছে পুলিশ। 

যুক্তরাষ্ট্রে সম্প্রতি বেশ কিছু গুলির ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার রাতে ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের ইন্ডিয়ানাপোলিস শহরে ফেড-এক্স’র একটি স্থাপনায় গুলিতে অন্তত আট জন নিহত হন। হামলাকারী ব্যক্তি ফেড-এক্স’র সাবেক কর্মী। গুলির পর সেও আত্মহত্যা করে। 

গত মাসে সাউর্দার্ন ক্যালিফোর্নিয়ায় একটি অফিস ভবনে গুলিতে এক শিশুসহ চার জন নিহত হন। এর আগে গত ২২ মার্চ কলোরাডো অঙ্গরাজ্যের বোল্ডার কাউন্টির একটি মুদি দোকানে গুলির ঘটনায় নিহত হয়েছিলেন দশ জন।  

এর এক সপ্তাহেরও কম সময় আগে জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় এক বন্দুকধারী গুলি করে আট জনকে হত্যা করে। নিহতদের ছয় জন এশিয়ান-আমেরিকান নারী। যুক্তরাষ্ট্রে বছরে গুলিতে ৪০ হাজার মানুষের প্রাণহানি হয়, এর মধ্যে অর্ধেকে আত্মহত্যা করেন। 

এএস