মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় দফার প্রকোপে ভারতের অবস্থা বিপর্যস্ত। লাগামহীনভাবে বেড়ে চলেছে সংক্রমণ আর মৃত্যু। এমন পরিস্থিতিতে ভারতের প্রতি সংহতি জানিয়ে দেশটির জাতীয় পতাকার রঙ তথা ‘তেরঙ্গা’য় রঙিন হয়ে উঠল নায়াগ্রা জলপ্রপাত।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক এবং কানাডার অন্টারিও সীমান্তে অবস্থিত নায়াগ্রা জলপ্রপাত স্থানীয় সময় শুক্রবার রাত সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত, আধ ঘণ্টার জন্য তেরঙ্গায় আলোকিত হয়ে ওঠে এই জলপ্রপাত। বিপর্যস্ত ভারতীয়দের প্রতি সংহতি জানিয়েই এই পদক্ষেপ।

নায়াগ্রা জলপ্রপাতের কানাডীয় অংশের দায়িত্বে রয়েছে নায়াগ্রা পার্কস। গতকাল শুক্রবার বিষয়টি সামনে আনে তারা। নায়াগ্রা পার্কস কর্তৃপক্ষের টুইটার হ্যান্ডলেও তেরঙ্গায় নায়াগ্রা জলপ্রপাতের রঙ্গিন হয়ে ওঠার একটি ছবিও পোস্ট করা হয়।

জানানো হয়, করোনার প্রকোপে রেকর্ড সংক্রমণ এবং মৃত্যু ঊর্ধ্বমুখী ভারতে। এমন পরিস্থিতিতে সংহতি জানিয়ে এই বিপর্যয় কাটিয়ে বেরিয়ে আসার আশা নিয়ে ভারতের জাতীয় পতাকার তিন রঙ গেরুয়া, সাদা এবং সবুজে সেজে উঠতে চলেছে নায়াগ্রা জলপ্রপাত।

আরও পড়ুন>> ভারতীয় পতাকায় সাজল বুর্জ খলিফা, পাশে থাকার বার্তা

পাশে থাকার জন্য নায়াগ্রা পর্যটনের দায়িত্বে নায়াগ্রা পার্কস কর্তৃপক্ষকে সোশ্যাল মিডিয়ায় ধন্যবাদ জানান ভারতীয়রা। কয়েকদিন আগে বিপর্যস্ত ভারতের পাশে থাকার বার্তা দিয়ে তেরঙ্গায় রঙিন হয়ে উঠেছিল দুবাইয়ে অবস্থিত বিশ্বের সর্বোচ্চ ভবন বুর্জ খলিফাও।

এএস