মাঝ আকাশে ক্রু ও যাত্রীদের ধস্তাধস্তি হয়েছে। এ কারণে যুক্তরাষ্ট্রের ডেল্টা এয়ারলাইন্সের একটি ফ্লাইট জরুরি অবতরণে বাধ্য হয়েছে। শুক্রবার (১১ জুন) এ ঘটনা ঘটে।

টুইটারে পোস্ট করা একটি ভিডিওতে ডেল্টা ফ্লাইট-১৭৩০ এ এক যাত্রীর সঙ্গে ক্রু ও অন্য যাত্রীদের ধস্তাধস্তি করতে দেখা গেছে। ওই ফ্লাইটটি লস এঞ্জেলস থেকে আটলান্টায় যাচ্ছিল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া আরেকটি ভিডিওতে দেখা যায়, কিছু যাত্রী ও ক্রু এক ব্যক্তিকে ফ্লোরে চেপে ধরে রাখার চেষ্টা করছে। অন্যদিকে ওই যাত্রীকে নিজেকে ছাড়াতে ব্যাপক ধস্তাধস্তি করতে দেখা যায়। এসময় একজনকে বলতে শোনা যায়, ‘চেপে ধরে রাখুন, চেপে ধরে রাখুন’। এসময় ফ্লাইট এটেন্ডেন্ট বারবার যাত্রীদের নিজের সিটে বসতে অনুরোধ জানান।

ডেল্টার মুখপাত্র এরিক জিগশ্চমিড বলেন, উগ্র আচরণ করা এক যাত্রীকে আটক করতে ক্রু ও অন্য যাত্রীরা আমাদের সহায়তা করেছে। ফ্লাইটটি বড় কোনো ঘটনা না ঘটলেও ওকলাহোমায় নামতে বাধ্য হয়। আটক করা যাত্রীকে সেখান থেকে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেওয়া হয়।

ডেল্টার ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ফ্লাইটটি রাত সাড়ে ১০টার দিকে ওকলাহোমা শহরে নামে।

এক ইমেইল বার্তায় এরিক বলেন, ‘যাত্রায় বিলম্ব এবং অপ্রত্যাশিত ঘটনার জন্য আমরা যাত্রীদের কাছে ক্ষমা প্রার্থনা করছি।’ তবে কেন ওই যাত্রী উগ্র আচরণ করেছেন, তা নিয়ে তিনি কোনো মন্তব্য করেননি।

আড়াই ঘণ্টা পর রাত ২টায় ফ্লাইটটি ওকলাহোমা শহর ত্যাগ করে এবং শনিবার ভোর ৫টা ৯ মিনিটে আটলান্টায় অবতরণ করে। ডেল্টার ওয়েবসাইটের তথ্য বলছে, ফ্লাইটটি নির্ধারিত সময়ের চার ঘণ্টা পর গন্তব্যে পৌঁছায়।

সূত্র: ইউএসএ টুডে

এসএসএইচ