কানাডার অ্যালবার্টা রাজ্যের চেস্টারমেয়ার শহরে এক বাড়িতে অগ্নিকাণ্ডের ফলে ৭ পাকিস্তানির মৃত্যু হয়েছে। কানাডার সংবাদমাধ্যম কানাডিয়ান ব্রডকাস্টিং করপোরেশন (সিবিসি)-এর বরাত দিয়ে করা এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে পাকিস্তানের জাতীয় দৈনিক ডন।

কানাডার আইনশৃঙ্খলা বাহিনী রয়েল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি)-এর মুখপাত্র কর্পোরাল ট্যামি কেইবেল সিবিসিকে বলেন, ওই বাড়িটিতে দু’টি পাকিস্তানি পরিবারের মোট ১২ জন সদস্য ওই বাড়িতে থাকতেন। শুক্রবার আগুন লাগার পর ৫ জন কোনো প্রকারে বের হতে পারলেও হলেও বাকি ৭ জন বাড়িটি থেকে বের হতে পারেননি।

নিহতদের মধ্যে ৩৮ বছর বয়সী এক নারী ও পুরুষ, ৩৫ বছর বয়সী এক নারী, ১২ বছর বয়সী একটি ছেলে ও মেয়ে, ৮ বছর বয়সী এক মেয়ে শিশু এবং ৪ বছর বয়সী একটি ছেলে শিশু রয়েছে।

তাদের সবার নাম-পরিচয় এখনও জানা যায়নি। ট্যামি জানিয়েছেন, প্রাথমিক তদন্তে তাদের ধারণা হয়েছে, এটি একটি দুর্ঘটনা। ইচ্ছাকৃতভাবে ওই বাড়িতে কেউ অগ্নিসংযোগ করেছে- এমন প্রমাণ তারা পাননি।

গোটা দুর্ঘটনাকে ‘খুবই দুঃখজনক’ বলে উল্লেখ করেছেন ট্যামি কেইবেল।

এদিকে, পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি এ ঘটনায় গভীর শোক জানিয়েছেন। শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, ‘এ ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত। মৃতদের আত্মার শান্তির জন্য আমরা প্রার্থনা করছি, পাশাপাশি এই ঘটনার যথাযথ তদন্তের জন্য কানাডার তদন্তকারী সংস্থাকে অনুরোধ করছি।’

সূত্র: ডন

এসএমডব্লিউ