ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌ​রভ গাঙ্গুলীকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ​তার বাড়ি গিয়ে দীর্ঘ সময় কাটিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের দলনেত্রী ​মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা প্রত্যেক ​বছর সৌরভকে জন্মদিনের শুভেচ্ছা জানান। এবার জন্মদিনে তার বাড়িতে গেলেন মুখ্যমন্ত্রী মমতা। বৃহস্পতিবার বিকেলে সৌরভের বেহালার বাড়িতে ঢোকার পর প্রায় ৪৫ মিনিট ছিলেন। এ সময় সৌরভের হাতে তুলে দেন ফুল ও মিষ্টি।

গাঙ্গুলীর ৪৯তম জন্মদিনে বৃষ্টি মাথায় নিয়ে সকাল থেকে সৌরভের বাড়ির সামনে অনুরাগীরা ভিড় জমিয়েছিলেন। তাদের হাতে ছিল ব্যানার-পোস্টার। নিরাশ করেননি সৌরভ গাঙ্গুলী। সেসব ভক্ত অনুরাগীদের সঙ্গে সেলফি তুলেছেন।

বিকেল পাঁচটা নাগাদ সৌরভের বেহালার বাড়িতে ঢোকেন মমতা। সৌরভের হাতে ফুল তুলে দেন। দু’জনের ব্যক্তিগত সম্পর্ক বরাবর ভালো। চলতি বছরের শুরুতে সৌরভ হৃদরোগে আক্রান্ত হওয়ার পরও তাকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন মমতা। 

সৌরভের বাড়িতে মমতা যাওয়ায় জল্পনা শুরু হয়েছে। রাজনৈতিক মহলের মতে, গত বিধানসভা ভোটে সৌরভ বিজেপিতে যোগ দিতে পারেন বলে গুঞ্জন ছড়িয়েছিল। সৌরভকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে তুলে ধরা হবেও বলে দাবি করা হয়। 

সৌরভ অবশ্য  মুখ খোলেননি। বিজেপিও কিছু জানায়নি। সেই পরিস্থিতিতে সৌরভের বাড়িতে মমতা আসায় নয়া রাজনৈতিক মাত্রা যোগ হয়েছে। অনেকে মনে করছেন এভাবে হৃদ্যতা বাড়িয়ে মমতা সৌরভের ‘ঘনিষ্ঠজন’ হতে ​চাইছেন।

এএস