পরিবারিকভাবে এক তরুণীর সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল যুবকের। বিয়ের দিন-ক্ষণও ঠিক। এরপরই দৃশ্যপটে হাজির ওই তরুণীর প্রেমিক। হার মানতে নারাজ হবু স্বামীও। উপ্তত্ত বাক্যবিনিময় থেকে চলে হাতাহাতি, একপর্যায়ে হলো গুলিবর্ষণও। হবু স্বামীর ছোঁড়া গুলিতে আহত হন তারই হবু স্ত্রীর প্রেমিক।

এক তরুণীকে নিয়ে তারই হবু স্বামী ও প্রেমিকের মধ্যে নাটকীয় এই ঘটনাটি ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের শোপুর জেলায়। এ ঘটনায় থানায় দায়ের হয়েছে মামলা। তদন্তও শুরু করেছে পুলিশ।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, দেশটির মধ্যপ্রদেশের শোপুর জেলার পান্ডোলা গ্রামের এক তরুণীর সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল পবন নামের এক যুবকের। এর মধ্যেই ওই তরুণীর সঙ্গে নিজের সম্পর্কের কথা পবনকে জানান হবু স্ত্রীর প্রেমিক কুলবীর ওরফে যশবীর সিং।

এই কথা শুনে বেজায় চটে যান হবু স্বামী পবন। অল্প সময়েই তাদের মধ্যে হাতাহাতির পরিবেশ তৈরি হয়। পবন তখন প্রেমিক কুলবীরকে তার হবু স্ত্রীর কাছ থেকে দূরে থাকতে বলেন। কিন্তু তা মানতে রাজি হননি কুলবীর। এতেই রেগে গিয়ে গুলি চালান পবন। সে সময় হবু বর পবনের দুই ভাইও উপস্থিত ছিলেন ঘটনাস্থলে।

তবে হাতাহাতি থেকে গুলিবর্ষণের ঘটনায় পৌঁছানো নাটকীয় এই ঘটনার কথা যায় পুলিশের কানেও। দৃশ্যপটে হাজির হয়েছে তারাও। হবু স্বামী পবন ও তার দুই ভাইয়ের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০৭ ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। যদিও তাদের কাউকে এখনও গ্রেফতার করা হয়নি।

মধ্যপ্রদেশের পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘পুরনো বিবাদ’ থেকেই এই ঘটনা ঘটেছে। বিস্তারিত ঘটনা জানতে এবং অভিযুক্তকে চিহ্নিত করতে তদন্ত চলছে।

টিএম