করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর গত মার্চ মাসের পর যুক্তরাজ্যে একদিনে সর্বোচ্চ প্রাণহানির রেকর্ড হয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ২২৩ জন।

দেশটির সরকারি পরিসংখ্যান বলছে, একই সময়ে ৪৩ হাজার ৭৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে; যা সোমবারের তুলনায় সামান্য কম। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত হয়েছেন ৮৫ লাখ ৪১ হাজার ১৯২ জন। নতুন করে ২২৩ জনের প্রাণহানি ঘটায় এই ভাইরাসে মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৩৮ হাজার ৮৫২ জনে।

সোমবার দেশটিতে করোনায় ৪৫ জন মারা যান এবং আক্রান্ত হয়েছিলেন ৫৭ হাজার ১৫৬ জন। দেশটিতে হাসপাতালে করোনা রোগীর দৈনিক ভর্তির হারও বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত ৯২১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। 

যুক্তরাজ্যে গত মাসের তুলনায় অক্টোবরে করোনায় আক্রান্তের সংখ্যাও বেড়েছে। টিকা না নেওয়া দেশটির মাধ্যমিক স্কুল শিক্ষার্থী, বয়স্ক নাগরিক এবং ঝুঁকিপূর্ণ অন্যান্য গোষ্ঠীগুলোর মধ্যে সংক্রমণ দ্রুত ছড়িয়ে পড়ছে।

করোনাভাইরাস মহামারি শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত দেশটিতে টিকার প্রথম ডোজ নিয়েছেন ৪ কোটি ৯৪ লাখ ৬২ হাজার ৪২৫ জন। তাদের মধ্যে দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪ কোটি ৫৪ লাখ ৯৯০ জন।

এসএস