উপহার পেতে ভালো লাগে সবারই। আর সেই উপহার যদি হাতে তুলে দেন মনের মানুষ, তবে তার গুরুত্ব যে কতটা তা নতুন করে বলার কিছু নেই। তেমনই প্রেমিকার মুখের হাসি দেখার জন্য উপহার দিতেও বেশ ভালোবাসেন প্রেমিকেরা।

তবে উপহার তো এমনি এমনি আসবে না। তার জন্য প্রয়োজন টাকার। সেই টাকা জোগাড় করতে গিয়ে বন্ধুদের সঙ্গে নিয়ে ডাকাতি করলেন এক যুবক। সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে ভারতের রাজধানী দিল্লিতে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, গত মঙ্গলবার দিল্লির সরোজিনী নগর এলাকার বাসিন্দা আদিত্য কুমার পুলিশের দ্বারস্থ হন। তার অভিযোগ, ওইদিন সাড়ে তিনটার দিকে তিন যুবক কলিং বেল বাজায়। দরজা খোলার সঙ্গে সঙ্গেই কিছু বুঝে ওঠার আগেই ধাক্কা দিয়ে ভেতরে ঢুকে যায় তারা।

তিনি আরও বলেন, অভিযুক্ত ৩ যুবকের হাতে ছিল বন্দুক। তাই আচমকা বেশ ভয়ে পেয়ে যান তিনি। ওই তিন যুবক তাকে মারধর করতে শুরু করে। মুহূর্তের মধ্যে তাকে বেঁধে ফেলে তারা। এরপর ঘর থেকে ল্যাপটপ, মোবাইল ফোন, জামাকাপড় ভর্তি একটি ব্যাগ, জ্যাকেট, জুতা, হাতঘড়ি এবং স্কুটার নিয়ে পালিয়ে যায় তারা।

বেশ কিছুক্ষণ পর নিজের চেষ্টায় কোনোরকমে বাঁধা হাত খোলেন আদিত্য। মোবাইল চুরি হওয়ায় কাউকেই ফোন করতে পারছিলেন না তিনি। বাধ্য হয়ে প্রায় খারাপ হয়ে যাওয়া একটি ল্যাপটপ থেকে ফেসবুকে লগ ইন করেন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আত্মীয়ের সঙ্গে যোগাযোগ করেন। তারপরই পুলিশের দ্বারস্থ হন ওই ব্যক্তি।

অভিযোগ পাওয়ার পরই তদন্ত শুরু করে পুলিশ। পরে গত শুক্রবার সরোজিনী নগর এলাকা থেকে চোরাই স্কুটারসহ এক যুবককে গ্রেফতার করা হয়। আর কে পুরম এলাকার বাসিন্দা শুভমকে জিজ্ঞাসাবাদ করে নিজামুদ্দিন এলাকার বাসিন্দা আসিফ এবং জামিলা নগরের বাসিন্দা মোহাম্মদ শরিফুল মোল্লাকে গ্রেফতার করে পুলিশ।

পরে গ্রেফতারকৃতদের একসঙ্গে বসিয়ে জিজ্ঞাসাবাদ করতেই ঘটনার মূল উদ্দেশ্য পুলিশের কাছে প্রকাশ হয়ে যায়। পুলিশ জানিয়েছে, জিজ্ঞাসাবাদে শুভম ডাকাতির অভিযোগ স্বীকার করে।

শুভম জানান, সম্প্রতি প্রেমিকার সঙ্গে তার সম্পর্কের অবনতি হয়। প্রেমিকার রাগ ভাঙাতে দামী উপহার দেওয়ার কথা চিন্তা করেন তিনি। তবে হাতে টাকা না থাকায় ডাকাতির পরিকল্পনা করা হয়। আর এ কাজে তাকে সাহায্য করে বাকি দু’জন অভিযুক্ত।

অবশ্য পুলিশ বলছে, এই প্রথম নয়। এর আগেও একাধিক মামলায় নাম জড়িয়েছে গ্রেফতারকৃত শুভম, মোহাম্মদ শরিফুল মোল্লা ও আসিফের। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে দু’টি স্কুটার, একটি ল্যাপটপ, চারটি চুরি যাওয়া মোবাইল, জামাকাপড় ভর্তি ব্যাগ এবং একটি হাতঘড়ি উদ্ধার করা হয়েছে।

টিএম