রাস্তা দিয়ে দ্রুতগতিতে হাঁটছেন এক নারী। দু’হাতে জাপটে ধরা একটি সিংহ। নিজেকে ছাড়ানোর মরিয়া চেষ্টা করছিল সিংহটি। মাঝে মধ্যে গোঁ গোঁ শব্দ করে গর্জনও করছিল। ভাবগতিক দেখে মনে হচ্ছিল যেন ছাড়া পেলেই ওই নারীর ওপর ঝাঁপিয়ে পড়বে সে।

এমন দৃশ্যের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ার বেশ কয়েকটি প্লাটফর্মে। ভিডিওতে দেখা যায়, নিজেকে ছাড়ানোর মরিয়া চেষ্টায় রত এক সিংহকে নিয়ে রাস্তায় দ্রুতগতিতে হাঁটছেন এক নারী। কোলে থাকা অবস্থায়ই নিজেকে ছাড়ানোর চেষ্টা করছিল সে। কিন্তু ওই নারীও যেন নাছোড়বান্দা।

সিংহটি যতই নড়াচড়া করে, ততই তাকে আরও জাপটে ধরার চেষ্টা করতে দেখা গেল নারীকে। মাঝেমধ্যে সিংহটি থাবা মারার চেষ্টাও করছিল। কিন্তু নারী সেটিকেও সামলে নিচ্ছিলেন।

সোশ্যাল মিডিয়ায় প্রকাশের পরপরই ভিডিওটি ভাইরাল হয়েছে। কুকুর বা বিড়াল জাতীয় কোনো পোষ্য প্রাণীকে কোলে করে নিয়ে হাঁটতে দেখার বিষয়টি খুবই সাধারণ। কিন্তু সিংহ? না, এ দৃশ্য বোধ হয় খুবই বিরল।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ভাইরাল হওয়া এই ভিডিওটি মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতের। মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটর জানিয়েছে, খাঁচা ভেঙে পালিয়েছিল সিংহটি। একপর্যায়ে লোকালয়ে ঢুকে পড়ে সে। যার জের ধরে কুয়েতের সাভাইয়া এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

প্রতিবেদনে দাবি করা হয়েছে, খাঁচা ভেঙে পালানো সিংহটির মালিক ওই নারী। স্থানীয়দের কাছ থেকে সিংহের সন্ধান পেয়েই তাকে ধরে নিয়ে আসতে সেখানে যান তিনি।

পরে সিংহকে জাপটে ধরে কোলে করে তাকে বাড়িতে নিয়ে যান ওই নারী। কিন্তু সিংহটি যেন আর বাসায় ফিরতে চাইছিল না! আর তাই সেটি মহিলার কবল থেকে নিজেকে মুক্ত করার মরিয়া চেষ্টা করছিল। কিন্তু শেষ পর্যন্ত ওই নারীই জয়ী হলেন।

টিএম