পরনে কালো কোট, গলায় গেরুয়া রংয়ের উত্তরীয় আর বড় মালা, মাথায় গেরুয়া রংয়ের পাগড়ি পরে রুদ্ধশ্বাসে দৌড়াচ্ছেন ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের ক্রীড়ামন্ত্রী। পেছনে দৌড়াচ্ছেন তার নিরাপত্তারক্ষীরা।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে রীতিমতো ভাইরাল হয়েছে এমনই এক ভিডিও। কিন্তু ঘটনাটি আসলে কী? আর কেনই বা তিনি এভাবে দৌড়াচ্ছেন?

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, আসন্ন বিধানসভা নির্বাচনে অংশ নিচ্ছেন উত্তরপ্রদেশের ক্রীড়ামন্ত্রী উপেন্দ্র তিওয়ারি। সেই হিসেবে মনোনয়নপত্র জমা দিতে হবে তাকে। কিন্তু মন্ত্রী তিওয়ারি পৌঁছেছিলেন একটু দেরিতে। অন্যদিকে নির্বাচনের জন্য অতীব জরুরি মনোনয়নপত্র জমা দেওয়ার সময়ও পেরিয়ে যাচ্ছিল। ঘড়িতে চোখ যেতেই কালেক্টরেট অফিসের দিকে দৌড় শুরু করেন মন্ত্রী।

আর সেই দৌড়ের ভিডিওই ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে। এরপরই অনেকে সেখানে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। কেউ লিখেছেন, ‘ক্রীড়ামন্ত্রীর এমনই হওয়া উচিত। সব সময় ‘ফিট’।’ কেউ আবার কটাক্ষের সুরে লিখেছেন, ‘ওয়াহ্ কিয়া সিন হ্যায়! (বাহ কী দৃশ্য!) আর একটা নাটক।’

উল্লেখ্য, উত্তরপ্রদেশের ক্রীড়ামন্ত্রী উপেন্দ্রকে এবার রাজ্যটির ফাফনা বিধানসভা থেকে মনোনয়ন দিয়েছে বিজেপি। অনলাইনে মন্ত্রীর দৌড়ের যে ভিডিওটি ভাইরাল হয়েছে তা গত শুক্রবারের দৃশ্য। বিজেপির এই প্রার্থী চেয়েছিলেন বেলা ৩টার মধ্যেই মনোনয়ন জমা দিতে। কিন্তু কালেক্টরেট অফিসে পৌঁছাতে দেরি হয়ে যায় তার। তাই রুদ্ধশ্বাসে এমন দৌড় দিতে হয় তাকে।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, শেষ পর্যন্ত তিনি ভালোভাবে মনোনয়ন জমা দিতে পেরেছেন বলে শোনা যাচ্ছে। যদিও ফাফনা আসনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১১ ফেব্রুয়ারি। ক্রীড়ামন্ত্রী চেয়েছিলেন শুক্রবারই কাজ সেরে ফেলতে।

আগামী ১০ ফেব্রুয়ারি থেকে উত্তরপ্রদেশ রাজ্যের বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। রাজ্যটিতে এবার সাত দফায় ভোটগ্রহণ হবে। ভোট গণনা শুরু হবে আগামী ১০ মার্চ।

টিএম