প্রতীকী ছবি

অভিজ্ঞতা ছাড়াই একাধিক বেসরকারি বাণিজ্যিক ব্যাংক লোকবল চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। একাডেমিক ভালো ফলাফলের সঙ্গে ব্যাংকিং সেক্টরে কাজের আগ্রহ থাকলেই এসব প্রতিষ্ঠানে চাকরি পাওয়া সম্ভব। এসব প্রতিষ্ঠানের মধ্যে প্রিমিয়ার ব্যাংক লিমিটেড, ইস্টার্ন ব্যাংক লিমিটেড ও আইএফআইসি ব্যাংক লিমিটেড অন্যতম। 

যারা দ্রুত সময়ে ক্যারিয়ারে ভালো একটি অবস্থানে যেতে চান, তাদের কাছে ব্যাংক জব পছন্দের শীর্ষে। বিশেষ করে স্মার্ট পেশা হিসেবে ইতিমধ্যেই ব্যাংকিং সেক্টরের চাকরি বেশ সুনাম কুড়িয়েছে। তাছাড়া এ খাতে সবচেয়ে বেশি অনভিজ্ঞ বা ফ্রেশ গ্রাজুয়েট নিয়োগ দেওয়া হয়। ফলে আগ্রহ ও যোগ্যতা থাকা সাপেক্ষে আবেদন করতে পারবেন আপনিও। তাহলে আর দেরি কেন?

প্রিমিয়ার ব্যাংক লিমিটেড

বেসরকারি এই বাণিজ্যিক ব্যাংকটি সম্প্রতি তিন পদে লোকবল চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। ম্যানেজমেন্ট ট্রেইনি অফিসার, ট্রেইনি জুনিয়র অফিসার ( জেনারেল ) ও  ট্রেইনি জুনিয়র অফিসার (ক্যাশ) পদে লোক নেবে। তবে এই তিন পদে মোট কতজন লোকবল নিয়োগ দেওয়া হবে, সে বিষয় উল্লেখ করা হয়নি।

এসব পদে আবেদন করার জন্য প্রার্থীদের বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে। এমএস অফিস চালনায় দক্ষতা থাকতে হবে। চূড়ান্ত নিয়োগের পর বাংলাদেশের যেকোনো স্থানে কাজের আগ্রহ থাকতে থাকতে হবে।

মাসিক বেতন ব্যাংকের রুলস অনুসারে প্রদান করা হবে। প্রত্যেক পদের প্রবেশনাল পিরিয়ড ১ বছর। প্রবেশনাল পিরিয়ড শেষে ব্যাংকের নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা প্রদান করা হবে। আবেদন প্রক্রিয়া ও যোগ্যতা সম্পর্কে জানতে ক্লিক করুন এখানে

ইস্টার্ন ব্যাংক লিমিটেড

বেসরকারি বাণিজ্যিক খাতের ব্যাংক ‘ইস্টার্ন ব্যাংক লিমিটেড’ সম্প্রতি বড় ধরনের নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। এ বাণিজ্যিক প্রতিষ্ঠানটিও অভিজ্ঞতা ছাড়াই লোকবল নিয়োগ দেবে। 

ব্যাংক রিপ্রেজেন্টেটিভ ( ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট অফিসার ) পদের লোকবল নিয়োগ দেওয়া হবে। এ পদের জন্য ফ্রেশাররা আবেদন করতে পারবেন। তবে যেকোনো জায়গায় কাজের আগ্রহ থাকতে হবে। কম্পিউটার চালনায় পারদর্শী হতে হবে। এমএস অফিস, ইন্টারনেট ও ইমেইল আদান প্রদানে সিদ্ধ হস্ত হতে হবে। আবেদন প্রক্রিয়া ও অন্যান্য বিষয়ে জানতে ক্লিক করুন এখানে।

আইএফআইসি ব্যাংক লিমিটেড

বেসরকারি বাণিজ্যিক ব্যাংক আইএফআইসি লিমিটেড সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি অনভিজ্ঞ প্রার্থীদের চাকরির সুযোগ দিচ্ছে।

প্রতিষ্ঠানটি ম্যানেজমেন্ট ট্রেইনি পদে লোকবল নেবে। স্নাতক বা স্নাতকোত্তর বা সমপর্যায়ে ডিগ্রি থাকলে এ পদে আবেদন করা যাবে।আবেদন প্রক্রিয়া ও বেতন-ভাতা সম্পর্কে জানতে ক্লিক করুন এখানে।