জেনারেশন জেড বাংলাদেশের অধীনে সম্প্রতি অনুষ্ঠিত হলো ক্যারিয়ার বিষয়ক অনলাইন কর্মশালা মার্কেটিং উইকিপিডিয়া: সেশন ওয়ান। তরুণ শিক্ষার্থীদের কর্মজীবনে প্রবেশের পথ আরও সহজ করতে প্রতিষ্ঠানটি নিয়মিত বিভিন্ন ওয়ার্কশপ ও সেমিনার আয়োজন করে আসছে। এরই ধারাবাহিকতায় এবারের কর্মশালাটি অনুষ্ঠিত হলো।

গত ৫ জুন থেকে ১১ জুন সাত দিনব্যাপী এ কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে। ভবিষ্যতে মার্কেটিং সেক্টরে ক্যারিয়ার গড়তে চায় তাদেরকে উদ্দেশ্যে করেই এই অনুষ্ঠান আয়োজন করা হয়।

৫ জুন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং ডিপার্টমেন্টের প্রধান প্রফেসর ড.মোহাম্মদ মিজানুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন আরলা ফুডস বাংলাদেশ লিমিটেডের হেড অব মার্কেটিং গালিব বিন মোহাম্মদ। পুরো অনুষ্ঠানটি পরিচালনা করেন রহিমআফরোজের ব্রান্ড মার্কেটিং ম্যানেজার শাখাওয়াত মুন্না।

সাত দিনব্যাপী এই কর্মশালায় মার্কেটিং এজেন্সি, মার্কেটিং রিসার্স, ব্রান্ড ম্যানেজমেন্ট, ডিজিটাল এন্টারপ্রিনিউরশিপ, সেলস ম্যানেজমেন্ট ও ডিজিটাল মার্কেটিং নিয়ে আলোচনা করা হয়। এতে আলোচক হিসেবে ছিলেন গ্রুপ এমের মিডিয়া ডিরেক্টর মিসেস রাহাত সোহালী অনন্যা,নেলসন বাংলাদেশের এসোসিয়েট ডিরেক্টর অ্যান্ড হেড অব মার্কেটিং মি আসিফ এম এস মাহমুদ, প্রাণ আরএফএল গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর অব কুলিনারি বিজনেস এ কে এম মইনুল ইসলাম মঈন, অ্যাডফিনিক্সের সিইও মি লুতফি চৌধুরী, সহজের ডিরেক্টর অব সেলস অ্যান্ড মার্কেটিং মি. তাসলিমুর রহমান ও দ্য ডেইলি স্টারের চিফ স্ট্যাটিজি অ্যান্ড ডিজিটাল ট্রান্সফরমেশন অফিসার মো তাজদিন হাসান।

প্রতিটি সেশনে অতিথিরা নিজেদের অভিজ্ঞতা ও এই সেক্টরে কাজের পরিবেশ সম্পর্কে শিক্ষার্থীদের অবহিত করেন। একই সঙ্গে একজন দক্ষ মার্কেটার হিসেবে ক্যারিয়ার গড়ার জন্য প্রয়োজনীয় দিন নির্দেশনা প্রদান করেন।