কর্মস্থান ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। ব্যাংকটি রাষ্ট্রমালিকানাধীন নন শিডিউল ব্যাংক। প্রতিষ্ঠানটি অন্যান্য বাণিজ্যিক ব্যাংকরে মত নিয়মিত চাকরির বিজ্ঞপ্তি দেয়। তিন ধাপে নিয়োগ পরীক্ষার মাধ্যমে প্রতিষ্ঠানটি লোকবল নিয়োগ দেয়।  

দেশের ক্রমবর্ধমান বেকার যুবক ও যুব মহিলাদের আত্ম-কর্মসংস্থানের মাধ্যমে দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে ঋণ সহায়তা প্রদানের জন্যে ১৯৯৮ সালে এ ব্যাংকটি প্রতিষ্ঠিত হয়। কর্মসংস্থানের উদ্দেশ্যে ৩ বিলিয়ন টাকা মূলধন নিয়ে ১৯৯৮ সনের ৭ নং আইন বলে কর্মসংস্থান ব্যাংক প্রতিষ্ঠিত হয়। গ্রাম্য এলাকার মানুষের আয় বাড়ানোর অন্যতম লক্ষ্য এই ব্যাংকের।

ব্যাংকের বর্তমান অনুমোদিত মূলধন ১০০০.০০ কোটি টাকা, পরিশোধিত মূলধন ৮০০.০০ কোটি টাকা এবং প্রকৃত পরিশোধিত মূলধন ৫৫৯ কোটি টাকা। এ ঋণ সহায়তার মাধ্যমে প্রত্যক্ষভাবে ৭২৮৭০১ জন ঋণ গ্রহীতাসহ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ২৬৩০৬১০ জনের কর্মসংস্থান হয়েছে। 

কর্মসংস্থান ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

কর্মী বাহিনীর সততা, একাগ্রতা ও নিষ্ঠাই অত্র প্রতিষ্ঠানের সাফল্য বয়ে এনেছে। যার ফলে কর্মকর্তা-কর্মচারীদের মনোবল, উৎসাহ-উদ্দীপনা বৃদ্ধি পেয়েছে এবং ব্যাংকের সমৃদ্ধি উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। ব্যাংকের নীতিমালা প্রণয়নের জন্য রয়েছে অভিজ্ঞ পরিচালনা বোর্ড সকলের সম্মিলিত প্রচেষ্টায় ব্যাংকের উন্নয়নের এ ধারা অব্যাহত থাকবে। এ পর্যায়ে চলুন জেনে নিই, কর্মসংস্থান ব্যাংক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ এর অধীনে যেসব নিয়োগ বিজ্ঞপ্তি আছে-

এইচএসসি পাসে কর্মসংস্থান ব্যাংকে চাকরির সুযোগ

কর্মসংস্থান ব্যাংক নতুন নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। রাষ্ট্র মালিকানাধীন আর্থিক প্রতিষ্ঠানটি ১৭৭ টি শূন্য পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : ডাটা এন্ট্রি অপারেটর। পদের সংখ্যা : ১৭৭। আবেদন যোগ্যতা : কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। টাইপিং এ প্রতি মিনিটে ইংরেজিতে ২৮ ও বাংলায় ২০ শব্দের গতি এবং কম্পিউটার বা ডাটা এন্ট্রি সংক্রান্ত অন্যূন ৬ মাসের প্রশিক্ষণের সনদ ও স্ট্যান্ডার্ড এ্যাপ্টিচ্যুড টেস্টে উত্তীর্ণ হতে হবে।

Karmasangsthan Bank job circular 2022

প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধার সন্তান এবং প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে ৩২বছর পর্যন্ত আবেদন করা যাবে।

আবেদন যেভাবে : আবেদন করা যাবে অনলাইনে। আবেদন করতে ক্লিক করুন এখানে।

আবেদন ফি : ৩৫০ টাকা। ফি প্রদান করতে হবে মোবাইল ব্যাংকিং নগদের মাধ্যমে। আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি প্রদান না করলে আবেদন বাতিল হয়ে যাবে।

বেতন ও সুযোগ সুবিধা : বেতন স্কেল ১০২০০-২৪৬৮০ টাকা। এছাড়াও সরকারের বেতন রীতিমত অনুসারে অন্যান্য সুবিধা প্রদান করা হবে।