বসুন্ধরা গ্রুপ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। প্রতিষ্ঠানটি নিয়মিত নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ও কর্মী নিয়োগ দিয়ে থাকে। বেসরকারি প্রতিষ্ঠানগুলোর মধ্যে কর্মীদের বেতন ভাতার পাশাপাশি নানা সুযোগ সুবিধা প্রদান করায় চাকরি প্রত্যাশীদের কাছে বসুন্ধরা গ্রুপ বেশ জনপ্রিয়। সেই ধারাবাহিতায় চলতি বছরও একাধিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

বসুন্ধরা গ্রুপের যাত্রা শুরু হয় ১৯৮৭ সালে। গ্রুপের প্রতিষ্ঠাতা ও বর্তমান চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান। প্রতিষ্ঠানটি দেশের অন্যতম বৃহৎ শিল্প গ্রুপ। শুরুর দিকে ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভেলপমেন্টে (প্রো:) লিমিটেড হিসেবে আবাসন ব্যবসায় নামে বসুন্ধরা গ্রুপ। এরপর প্রতিষ্ঠানটি উৎপাদন, শিল্প এবং বাণিজ্য খাতে বিপুল বিনিয়োগ করে।

১৯৯০ এর দশকে সিমেন্ট, কাগজ, টিস্যু পেপার এবং ইস্পাত উৎপাদন, এলপি গ্যাসের বোতলজাতকরণ এবং বিতরণের পাশাপাশি আরও অনেক উদ্যোগ গ্রহণ করে বসুন্ধরা। ২০২০ সালে বসুন্ধরা বাংলাদেশের বৃহত্তম বিটুমিন প্লান্ট তৈরি করতে ১৪৩.৭ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছে। এই কারখানাটি এককভাবে বাংলাদেশকে বিটুমিন উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হতে সহায়তা করবে এবং উদ্বৃত্ত বিদেশে রফতানি করা যাবে।

বসুন্ধরা গ্রুপ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বসুন্ধরা গ্রুপ কেবল ব্যবসায়িক খাতই নয়, তৈরি করেছে বিরাট কর্মক্ষেত্রও। এই গ্রুপের নানা প্রতিষ্ঠানে সরাসরি কর্মরত আছেন প্রায় ৫০ হাজার কর্মী। এছাড়াও নানাভাবে বসুন্ধরা গ্রুপে কাজ করছেন প্রায় পাঁচ লক্ষাধিক মানুষ। রাজস্ব খাতে বিরাট অবদানের মাধ্যমে দেশীয় আর্থসামাজিক উন্নয়নেও অবদান রাখছে বসুন্ধরা। বহু বছর ধরেই দেশের শীর্ষস্থানীয় করদাতা প্রতিষ্ঠান হিসেবে সুনাম ধরে রেখেছে বসুন্ধরা গ্রুপ।

তাহলে চলুন এক নজরে দেখে নেওয়া যাক, বসুন্ধরা গ্রুপ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ অধীনে যেসব নিয়োগ বিজ্ঞপ্তি রয়েছে-

বসুন্ধরা গ্রুপ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ 


নানা ধরনের সুবিধাসহ বসুন্ধরা গ্রুপে চাকরির সুযোগ

বসুন্ধরা গ্রুপ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের অ্যাকাউন্স অ্যান্ড ফাইন্যান্স বিভাগে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম : এক্সিকিউটিভ/ সিনিয়র এক্সিকিউটিভ। পদের সংখ্যা : নির্ধারিত না। আবেদন যোগ্যতা : বিবিএ/ এমবিএ পাস করতে হবে। তবে মেজর সাবজেক্ট হিসেবে অ্যাকাউন্টিং বা ফাইন্যান্স বিষয়ে ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

সিএ (সিসি), সিএ বিষয়ে কোর্স সম্পন্ন হলে অগ্রাধিকার দেওয়া হবে। সংশ্লিষ্ট বিষয়ে ৩-৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। বিজ্ঞপ্তি অনুসারে প্রার্থীদের ন্যূনতম বয়স ২৫ বছর হতে হবে।

পদটিতে শুধুমাত্র পুরুষ প্রার্থীরাই আবেদন করতে পারবেন। স্মার্ট, এনার্জেটিক ও ডায়নামিক হতে হবে। সমস্যা সমাধানে পারদর্শী হতে হবে। 

অ্যাকাউন্টিং সফটওয়্যারের কাজে দক্ষ হতে হবে। এমএস অফিসের কাজে দক্ষ হতে হবে। চূড়ান্ত নিয়োগের পর ঢাকায় কাজের আগ্রহ থাকতে হবে।

বেতন ও সুযোগ সুবিধা : মাসিক বেতন আলোচনা সাপেক্ষে। কোম্পানির নীতিমালা অনুসারে টিএ, মোবাইল বিল, গ্র্যাচুয়েটি, প্রভিডেন্ট ফান্ড, ইন্স্যুরেন্স, দুপুরের খাবার, বার্ষিক ইনক্রিমেন্ট, উৎসব ভাতা প্রদান করা হবে।

আবেদন যেভাবে : আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। 

আবেদনের শেষ তারিখ : ৭ জানুয়ারি, ২০২৩

bashundhara group job circular 2023