সম্প্রতি বরিশাল জেলার স্থায়ী বাসিন্দাদের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহী প্রার্থীরা ডাকযোগে আবেদন করতে পারবেন। সরাসরি বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে না।

পদের নাম: ইউনিয়ন পরিষদ সচিব। পদসংখ্যা: ৮। যোগ্যতা: বিশ্ববিদ্যালয় থেকে কমপক্ষে দ্বিতীয় বিভাগ বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড ১৪)। সরকারিভাবে ৭৫ শতাংশ এবং ইউনিয়ন পরিষদের মাধ্যমে ২৫ শতাংশ বেতন পাবেন।

বয়সসীমা : ২০২০ সালের ২৫ মার্চ তারিখে প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন যেভাবে : আগ্রহীদের জনপ্রশাসনের নির্ধারিত ফরমে নিজ হাতে লিখিত আবেদনপত্রের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন ফরম পাওয়া যাবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট ও বরিশাল জেলা প্রশাসকের ওয়েবসাইটে। আবেদনপত্র পাঠানোর ঠিকানা: বরাবর, জসিম উদ্দিন হায়দার, জেলা প্রশাসক, বরিশাল।

আবেদন ফি : পরীক্ষার ফি বাবদ ৫০০ টাকার পে-অর্ডার বা ব্যাংক ড্রাফট সোনালী ব্যাংকের যেকোনো শাখা থেকে জেলা প্রশাসক, বরিশালের অনুকূলে পাঠাতে হবে। পে-অর্ডার বা ব্যাংক ড্রাফটের রশিদ আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে।

আবেদনের শেষ সময়: ২৬ জানুয়ারি ২০২২।