চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ক্যাম্পাসে এক ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে তলব করেছেন আদালত।

সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞার আদালতে এক আসামির জামিন শুনানিতে এ আদেশ দেন আদালত ।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার পাবলিক প্রসিকিউটর (পিপি) শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন নির্যাতনের ঘটনায় হাটহাজারী থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে থাকা নুর হোসেন শাওন নামে এক আসামির জামিন আবেদন করা হয়। জামিন শুনানিতে আদালত বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিকে আদালতে তলব করেছেন। এছাড়া ভিকটিমকে আদালতে উপস্থিত করার জন্য নির্দেশ দিয়েছেন। ভিকিটম ও প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে আগামী ১৪ সেপ্টেম্বর পুনরায় মামলার শুনানির জন্য তারিখ নির্ধারণ করেন আদালত। আজ আসামি শাওনকে জামিন দেননি আদালত।

উল্লেখ্য, গত ১৭ জুলাই রাত সাড়ে ১০টার দিকে বন্ধুর সঙ্গে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকা থেকে হলের দিকে ফিরছিলেন এক ছাত্রী। এ সময় হয়রানির শিকার ছাত্রী ও তার বন্ধুর দিকে হঠাৎ নজর পড়ে আসামিদের। তারা গিয়ে প্রথমে ছাত্রী ও তার বন্ধুকে বিভিন্ন কথা জিজ্ঞেস করে চাঁদা দাবি করে। তাদের দুজনকে আটকে রেখে এলোপাতাড়ি কিল, ঘুষি ও লাথি মারতে থাকে অভিযুক্তরা। মারধরের একপর্যায়ে ছাত্রীটি বিবস্ত্র করে আসামিরা। এছাড়া শ্লীলতাহানি করে ও ভিডিও ধারণ করে। এরপর তাদের কাছ থেকে মোবাইল ও মানিব্যাগ নিয়ে ছেড়ে দেয়।

এ ঘটনায় গত ২৩ জুলাই র‌্যাব-৭ মূল অভিযুক্ত ছাত্রলীগ কর্মী মো. আজিমসহ চারজনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার চারজন হলেন, চবির ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. আজিম (২৩) ও নৃবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নুরুল আবছার বাবু (২২), হাটহাজারী কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী মো. নুর হোসেন শাওন (২২) ও দ্বিতীয় বর্ষের ছাত্র মাসুদ রানা মাসুদ (২২)। এরপর সাইফুল নামে আরও একজনকে গ্রেপ্তার করে র‌্যাব। 

কেএম/এসকেডি