ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানের জামিন চাইতে ঢাকার বিশেষ জজ আদালতে হাজির হয়েছেন তার স্ত্রী রুশ নাগরিক অ্যানা প্রধান। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ঢাকার আদালতে উপস্থিত হয়ে তিনি সেলিমের জামিন চান। দেশের বিচারিক প্রক্রিয়ায় আস্থা রেখে ন্যায়বিচার পাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

এ সময় তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, প্রধানমন্ত্রী আমার আদর্শ। আমার স্বামীর সঙ্গে অন্যায় ও অবিচার করা হয়েছে। তার সুষ্ঠু বিচার চাই। আমার স্বামী সেলিম প্রধানের নিঃশর্ত মুক্তি চাই।

বৃহস্পতিবার সেলিম প্রধানকে আদালতে হাজির করা হয়। এ সময় গুলশান থানার মানিলন্ডারিং আইনের মামলায় তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালত জামিন নামঞ্জুর করেন।

২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর থাই এয়ারওয়েজের ফ্লাইটে ব্যাংকক যাওয়ার সময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সেলিম প্রধানকে আটক করে র‌্যাব-১। এরপর তার গুলশান, বনানীর বাসা ও অফিসে অভিযান চালিয়ে ২৯ লাখ টাকা, বিপুল বিদেশি মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়।

সেখান থেকে সাতটি ল্যাপটপ ও দুটি হরিণের চামড়া জব্দ করার পাশাপাশি সেলিমের কর্মচারী আক্তারুজ্জামান ও রোকনকে আটক করা হয়। হরিণের চামড়া উদ্ধারের ঘটনায় ওই দিনই সেলিম প্রধানকে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ছয় মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

পরদিন ১ অক্টোবর গুলশান থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও অর্থপাচার প্রতিরোধ আইনে দুটি মামলা করে র‌্যাব।অর্থপাচারের মামলাটি এখন পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) তদন্তাধীন রয়েছে।সিআইডি মামলাটি চার্জশিট দাখিল করেছিল, কিন্তু আদালত চার্জশিট সঠিক হয়নি বলে অধিকতর তদন্তের জন্য প্রেরণ করেন।

ওএফ