চট্টগ্রামের বায়েজিদে পাঁচ বছর আগে গৃহবধূ পারভীনকে হত্যার ঘটনায় ৪ জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৩ মার্চ) দুপুরে চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরিফুল আলম ভুঁইয়া এ রায় ঘোষণা করেন।

মৃত্যুদণ্ড পাওয়া চার আসামি হলেন- ফটিকছড়ির সমিতির হাট এলাকার মোহম্মাদ ইয়াছিন, হাটহাজারীর পূর্বমেখল গ্রামের মনসুর, আবু তৈয়ব ও মোহাম্মদ ইসহাক। এদের মধ্যে মোহাম্মদ ইয়াছিন ছাড়া বাকি তিন আসামি উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পর পলাতক রয়েছেন।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি নোমান চৌধুরী বলেন, নিহত নারীর স্বামী হত্যা ও দস্যুতার অভিযোগে মামলা করেছিলেন। হত্যার দায়ে মৃত্যুদণ্ড ও দস্যুতার ধারায় (৩৯৪ ধারা) আসামিদের যাবজ্জীবন কারাদণ্ড, প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরও এক বছরের সাজা দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ৫ মার্চ রাতে চট্টগ্রামের বায়েজিদের জনাবা ভিলার তৃতীয় তলায় টাকা ও স্বর্ণালঙ্কার ডাকাতির পর শ্বাসরোধ করে হত্যা করা হয় গৃহবধূ পারভীন আকতারকে। এ ঘটনায় পারভীনের স্বামী অজ্ঞাতদের আসামি করে হত্যা ও দস্যুতার অভিযোগে মামলা করেন। ২০১৬ সালের ১৩ জুন পুলিশ এ মামলায় অভিযোগপত্র দেয়। অভিযোগ গঠন করা হয় ২০১৭ সালের ৫ মার্চ। ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ (বুধবার) চারজনের বিরুদ্ধে এ রায় দিলেন।

কেএম/এইচকে