রাজধানীর পল্লবী থানায় দায়ের করা বিস্ফোরণের মামলায় কারাগারে আটক থাকা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট তরিকুল ইসলাম মামলার অভিযোগপত্র গ্রহণ করে এ গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। গ্রেপ্তার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) নৃপেন কুমার বিশ্বাস বিষয়টি জানিয়েছেন। 

আরও পড়ুন : আরও তিন মামলায় গ্রেপ্তার রিজভী

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২০ সালের ২২ ফেব্রুয়ারি রাজধানীর পল্লবী থানা এলাকায় রিজভীসহ ৬৯ বিএনপি নেতাকর্মী পুলিশকে হত্যার উদ্দেশে ৩/৪টি ককটেল বিস্ফোরণ করে পালিয়ে যায়। এ ঘটনায় পল্লবী থানার এসআই রবিউল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন। ২০২২ সালের ২৯ জুন পল্লবী থানার এসআই নূরে আলম সিদ্দিকী বিস্ফোরক ও দণ্ডবিধি আইনে রিজভীসহ ৬৯ জনকে অভিযুক্ত করে মামলার অভিযোগপত্র দাখিল করেন।

আরও পড়ুন : রিজভীসহ ১৩ বিএনপি নেতার জামিন শুনানি ১ ফেব্রুয়ারি

ওইসময় অভিযোগপত্রে রিজভীসহ ১৩ জনকে পলাতক দেখিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন। এরমধ্যে ছয়জন জামিন নেন, বাকিরা পলাতক ছিলেন। আজ আদালত অভিযোগপত্র গ্রহণ করে রিজভীসহ পলাতক থাকা সাতজনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

এদিকে নাশকতার অভিযোগে পল্টন ও বাড্ডা থানার পৃথক তিন মামলায় আজ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীকে গ্রেপ্তার দেখানো হয়েছে। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এ আবেদন মঞ্জুর করেন।

এনআর/এসএম