খিলগাঁও থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক নুরুজ্জামান জনিকে হেফাজতে নিয়ে নির্যাতন ও হত্যার অভিযোগে পুলিশের ১৫ কর্মকর্তার বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ করেছেন আদালত। 

সোমবার (৬ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামানের আদালতে জনির বাবা মো. ইয়াকুব আলী বাদী হয়ে এ আবেদন করেন।  আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে মামলা গ্রহণের উপাদান না থাকায় তা খারিজ করেন।

আদালতের রাষ্ট্র পক্ষের আইনজীবী অ্যাডভোকেট তাপস কুমার পাল (এপিপি) বিষয়টি নিশ্চিত করেছেন। 

মামলার আবেদনে যাদের আসামি করা হয়েছে তারা হলেন- ডিবি রমনা জোনের এস আই দীপক কুমার দাস, ডিবির রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার হাসান আরাফাত, মো. জাহিদুল হক তালুকদার, ডিবির পুলিশ পরিদর্শক ফজলুর রহমান, ওহিদুজ্জামান, এস এম শাহরিয়ার হাসান, ডিবির এস আই শিহাব উদ্দিন, বাহাউদ্দিন ফারুকী, মো. জাহাঙ্গির হোসেন, ডিবির কনস্টেবল মো. সোলাইমান, আবু সায়েদ, মো. লুৎফর রহমান, ডিবির উপ-পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, ডিএমপির তৎকালীন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া, খিলগাও থানার এস আই মো. আলাউদ্দিন।

২০১৫ সালের ১৯ জানুয়ারি সকাল ৮টা থেকে ২০ জানুয়ারি ভোর ৪টা পর্যন্ত পুলিশ হেফাজতে ছিল জনি। এ সময় তার মৃত্যু হয় বলে মামলার আবেদনে অভিযোগ করা হয়।

এনআর/এমএ