সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচন পরিচালনার জন্য সকলের মতামতের ভিত্তিতে একটি গ্রহণযোগ্য নির্বাচন পরিচালনা কমিটি গঠন করে নতুন করে ভোট গ্রহণের দাবি জানিয়েছেন বিএনপি সমর্থিত আইনজীবীরা।

বুধবার সুপ্রিম কোর্ট এনেক্স ভবনের সামনে তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে এ দাবি  করেন নীল প্যানেলের সভাপতি-সম্পাদক প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও রুহুল কুদ্দুস কাজল।

সংবাদ সম্মেলনে মাহবুব উদ্দিন খোকন বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে ভোট চুরিতে পুলিশ জড়িত। তারা আমাদের মেরে ভোট কেন্দ্র থেকে বের করে দিয়েছে। এখন সাধারণ আইনজীবীদের ডেকে সকলের মতামত দিয়ে নতুন করে ভোট গ্রহণ করতে হবে। তা না হলে আমাদের আন্দোলন চলবে।

এ সময় সম্পাদক প্রার্থী রুহুল কুদ্দুস কাজল বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বিভিন্ন সিদ্ধান্ত হয় সংখ্যাগরিষ্ঠের মতামতের ভিত্তিতে। কিন্তু নির্বাচন পরিচালনার জন্য যে সাব কমিটি হয় সেটি হয় সকলের সর্ব সম্মতিক্রমে। সেই মোতাবেক সিনিয়র আইনজীবী মনসুরুল হক চৌধুরীকে প্রধান করে একটি সর্বজনবিদিত কমিটি হয়। সেই কমিটির প্রধান মনসুরুল হককে অপমান করে পদত্যাগে বাধ্য করা হয়েছে। এখন নিজেদের মত একটি কমিশন করে ভোট চুরির পাঁয়তারা করছেন। তাদের ভোট চুরিতে বাধা দেওয়ায় পুলিশ দিয়ে আমাদের নির্যাতন করে ভোট কেন্দ্র থেকে বের করে দিয়েছেন। এ অবস্থায় সকলের মতামতের ভিত্তিতে নির্বাচন সাব কমিটি গঠন করে নতুন করে নির্বাচন দিতে হবে।

এমএইচডি/এসকেডি