চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি ও বিএনপি নেতা মো. নাজিম উদ্দিনের দায়ের করা ডিজিটাল আইনের একটি মামলায় যুবদল-ছাত্রদলের ৬ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। 

বুধবার (৭ জুন) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক জহিরুল কবিরের আদালত এ আদেশ দেন। 

অভিযুক্তরা হলেন- তকিবুল হাসান চৌধুরী তকি, নুরুল কবির, মীর্জা এমদাদ, ফখরুল হাসান, মনিরুল ইসলাম জনি ও জিএম সাইফুল। তারা সবাই ছাত্রদল ও যুবদলের রাজনীতির সঙ্গে যুক্ত।

আদালত সূত্র জানায়, গত বছরের ১ জুন চট্টগ্রাম সাইবার ট্রাইবুনালে মামলাটি দায়ের করা হয়েছিল। মামলার অভিযোগে ভিপি নাজিম উল্লেখ করেছিলেন, অভিযুক্তরা গত বছরের ২৯ ও ৩০ মে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার বিরুদ্ধে বিভিন্ন ধরনের কটূক্তি করেন। পাশাপাশি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে ফুল দেওয়ার ছবি পোস্ট করেও বিভিন্ন ধরনের কুরুচিপূর্ণ মন্তব্য করেন।

আদালত মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। সংস্থাটির চট্টগ্রাম জেলা ইউনিট মামলাটি তদন্ত করে ৬ জনের বিরুদ্ধে প্রতিবেদন জমা দেয়।

মামলার বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আহসানুল হক হেনা ঢাকা পোস্টকে বলেন, পিবিআইয়ের দেওয়া প্রতিবেদন আমলে নিয়ে বুধবার আদালত ছয় আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

এমআর/জেডএস