বিডিডিএল নতুনধারা হাউজিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হাসিবুল হক সরকার ওরফে ফুলু সরকারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। প্লট বুঝিয়ে না দিয়ে নিজেদের নামে শেয়ার জালিয়াতির অভিযোগে করা মামলায় রিমান্ডের এ আদেশ দেন আদালত।

রোববার (১৩ জুন) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন (জিআর) শাখা থেকে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, রোববার আসামি ফুলুকে আদালতে হাজির করে সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

অভিযোগে বলা হয়, মামলার বাদী বিডিডিএল নতুনধারা হাউজিং লিমিটেডের একজন গ্রাহক। তিনি জমি বাবদ মোট ১ কোটি ৮৭ লাখ ৫৫ হাজার টাকা সম্পূর্ণ পরিশোধ করেন। বাদীসহ অন্য ১০ জন গ্রাহক ২০০৬ সালে বিডিডিএল নতুন ধারা হাউজিং প্রজেক্টে ১১টি ফাইলে প্লটের বুকিং দেন এবং মোট ১৩৭ কাঠা জমি বাবদ সর্বমোট ১০ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার টাকা পরিশোধ করেন।

চুক্তিপত্রের শর্ত মোতাবেক, ২০১১ সালের জুলাই মাস থেকে সমস্ত অবকাঠামো এবং বাউন্ডারি ওয়ালসহ বাদী ও অন্য ক্রেতাদের বুঝিয়ে দেওয়ার কথা থাকলেও বিডিডিএল নতুন ধারা হাউজিং লিমিটেডের এমডি আসামি হাসিবুল হক তা বুঝিয়ে না দিয়ে কালক্ষেপণ করতে থাকেন। এরপর মামলার বাদী জানতে পারেন, ২০১৪ সালে আসামি হাসিবুল হক সরকার ওরফে ফুলু সরকারসহ অন্য আসামিরা কোম্পানির অন্যান্য পরিচালকদের স্বাক্ষর ও টিপসই জালিয়াতি করে নিজেদের নামে শেয়ার নিয়ে নেন।

টিএইচ/এসকেডি