রাজধানীর ভাটারায় গৃহকর্মীকে নির্যাতনের ঘটনায় দায়ের করা মামলায় ব্যাংক কর্মকর্তার স্ত্রী মাহফুজা রহমানের দুই দিনের রিমান্ড শেষ হয়েছে। রিমান্ড শেষে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

বুধবার (৭ জুলাই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান শুনানি শেষে এ আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ভাটারা থানায় দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তা দুই দিনের রিমান্ড শেষে মাহফুজা রহমানকে আদালতে হাজির করেন। একই সঙ্গে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে ৪ জুলাই ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান শুনানি শেষে মাহফুজা রহমানের দুই দিনের মঞ্জুর করেন। গত ৫ জুলাই একই মামলার আসামি তার স্বামী ব্যাংক কর্মকর্তা আসাদুর রহমানকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, গত ১ জুলাই রাজধানীর ভাটারা থানায় গৃহকর্মী নির্যাতনের অভিযোগে আসাদুর রহমান আরিফ নামে এক ব্যাংক কর্মকর্তা ও তার স্ত্রী মাহফুজা রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

গৃহকর্মী কুলসুম আক্তার অভিযোগ করে বলেন, আট মাস ধরে ওই বাসায় কাজ করি। বিভিন্ন সময় নানা অজুহাতে আমাকে গরম পানি ও খুন্তির ছ্যাঁক এবং মাথা দেয়ালের সঙ্গে ঠুকে নির্যাতন করা হয়। নির্যাতন থেকে বাঁচতে বাসা থেকে পালানোরও চেষ্টা করি আমি। কিন্তু এ দম্পতি আমাকে পালাতে দেয়নি। এরপর ৩০ জুন সকালে আমার বোন ফাতেমার বাসায় পালিয়ে যাই। এরপর বিকেল সাড়ে ৩টার দিকে আমাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

টিএইচ/এমএইচএস