চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে আগামী ৫ আগস্ট পর্যন্ত হাইকোর্টের তিনটি বেঞ্চে বিচারকাজ পরিচালনার সিদ্ধান্ত হয়েছে। সুপ্রিম কোর্টের ফুলকোর্ট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার (২৩ জুলাই) রাতে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফুলকোর্ট সভায় সিদ্ধান্ত হয়, করোনাভাইরাসজনিত উদ্ভূত পরিস্থিতিতে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম আগামী ৫ আগস্ট পর্যন্ত সীমিত পরিসরে পরিচালিত হবে। এ সময় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে রিট ও দেওয়ানি, ফৌজদারি এবং কোম্পানি ও অ্যাডমিরালটি সংক্রান্ত একটি করে মোট তিনটি বেঞ্চে হাইকোর্ট বিভাগের তিন জন বিচারপতি তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে অতি জরুরি বিষয়ে শুনানি করবেন এবং অন্তর্বর্তীকালীন আদেশ দেবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ফুলকোর্ট সভায় আরও সিদ্ধান্ত হয়, আগামী ৩১ জুলাইয়ের মধ্যে সুপ্রিম কোর্টের কর্মকর্তা এবং কর্মচারীদের টিকাগ্রহণ শেষ করতে হবে। এছাড়া সিদ্ধান্ত হয় আগামী ৫ আগস্ট অনুষ্ঠিতব্য ফুলকোর্ট সভায় পরবর্তী পদক্ষেপ গ্রহণ সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

শুক্রবার সন্ধ্যায় প্রধান বিচারপতির সভাপতিত্বে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এবং হাইকোর্ট বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে এ ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হয়।

এমএইচডি/এসএসএইচ