৫৭ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় অনলাইন ক্যাসিনো কারবারি সেলিম প্রধানের বিরুদ্ধে ৩১ অক্টোবর অভিযোগ গঠন বিষয়ে আদেশের জন্য দিন ধার্য করেছেন আদালত। 

রোববার (১৭ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষ শুনানি শেষে এ আদেশ দেন।

দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল এ তথ্য নিশ্চিত করেছেন। 

এদিন সেলিম প্রধানের পক্ষে তার আইনজীবী শাহীনুর ইসলাম অব্যাহতি চেয়ে শুনানি করেন। অপরদিকে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক ৩১ অক্টোবর অভিযোগ গঠন বিষয়ে আদেশের জন্য দিন ধার্য করেন। 

২০১৯ সালের ২৭ অক্টোবর দুদকের উপপরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে সেলিম প্রধানের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। এ মামলায় তার বিরুদ্ধে প্রাথমিকভাবে ১২ কোটি ২৭ লাখ ৯৫ হাজার ৭৫৪ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছিল। পরবর্তীতে মামলাটি তদন্ত শেষে ৫৭ কোটির বেশি টাকার অবৈধ সম্পদের প্রমাণ পেয়েছে দুদক।

এর আগে আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের সেপ্টেম্বরে র‍্যাবের হাতে গ্রেফতার হন অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী ও জাপান-বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড প্রিন্টিং পেপারসের মালিক সেলিম প্রধান।

এর আগে ২০১৯ সালের ১ অক্টোবর বাড়িতে দুটি হরিণের চামড়া রাখার অপরাধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে তাকে ৬ মাসের কারাদণ্ড দিয়েছিলেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।

টিএইচ/এইচকে