কারো প্রেমে পড়েছেন অথচ মনের কথা পছন্দের মানুষকে বলতে পারছেন না। তাহলে আপনি কয়েকটি পরামর্শ মেনে চলতে পারেন।

সঠিক সময় ও স্থান নির্বাচন : সঠিক সময় ও স্থান বেছে নেওয়া খুব জরুরি। এমন একটি সময় বেছে নিতে হবে যখন আপনি ও আপনার ভালোবাসার মানুষ দুজনেই স্বস্তি এবং স্বাচ্ছন্দ্যে থাকবেন। খোলামেলা আলোচনার জন্য অনুকূল পরিবেশ তৈরি থাকবে। একটি শান্ত জায়গা বেছে নেওয়া উচিত। যেমন একটি আরামদায়ক ক্যাফে বা একটি শান্ত পার্ক, যেখানে আপনারা নির্দ্বিধায় মন খুলে মনের কথা বলতে পারবেন।

সঠিকভাবে চিন্তা করা : ভালোবাসা জানানোর আগে ভালোবাসা প্রকাশের চেষ্টা করুন নিজের ব্যবহারের মাধ্যমে। একটু সময় নিন। আপনার কথাগুলোকে সুন্দর করে সাজিয়ে নিন, তারপর বলুন মনের কথা। কিংবা আপনার মনের কথাটা সুন্দর করে লিখেও আপনার ভালোবাসার মানুষকে চিঠি হিসেবে দিতে পারেন। শোনাতে পারেন তার প্রিয় কবির কবিতা। অথবা সুন্দর কোনো গানের লাইন তাকে উদ্দেশ্য করতে পারেন। তবে যেটাই করুন না কেন, সবার আগে আত্মবিশ্বাসী হতে হবে।

তার প্রতি সম্মান প্রদর্শন করুন : আপনার হৃদয় আপনার ক্রাশের অনুভূতি, আবেগকে গুরুত্ব দিন। তার প্রতি সম্মান প্রদর্শন করুন। কোনো বিষয় যদি তিনি বলতে না চান তাহলে তাকে জোর করা উচিত হবে না। পাশাপাশি তার মতামতকে গুরুত্ব দিন।

বন্ধুত্ব : সবার আগে বন্ধুত্ব থাকাটা খুব গুরুত্বপূর্ণ। যাতে ভালোবাসার মানুষ মনের সব কথা শেয়ার করতে পারে। পাশাপাশি আপনিও যাতে তা ভাগ করে নিতে পারেন।

/এসএসএইচ/