ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব ডিআইএমএফএফ-২০২৩ এর ৯ম আসরের টিকিট রেজিস্ট্রেশন শুরু হয়েছে ২০ জানুয়ারি (শুক্রবার) থেকে।

আগামী ৪ ও ৫ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিআইএমএফএফ এর নবম আসর। দুই দিনব্যপী এই আয়োজনের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজিত হবে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর স্থায়ী ক্যাম্পাসে। প্রথম দিনের দ্বিতীয় অংশে আয়োজিত হবে মাস্টারক্লাস যা পরিচালনা করবেন নির্মাতা মেহজাবিন রেজা চৌধুরী। দ্বিতীয় দিনের অনুষ্ঠানটি আয়োজিত হবে স্টার সিনেপ্লেক্স সীমান্ত সম্ভারে।

উৎসবের দুইদিন জুড়ে প্রদর্শনী হবে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আসা মোবাইল ফোনে নির্মিত চলচ্চিত্র। আসন নিশ্চিত করতে রেজিস্ট্রেশন করতে হবে ইউল্যাব স্থায়ী ক্যাম্পাসের বুথ থেকে অথবা অনলাইনে https://filmfreeway.com ওয়েবসাইট থেকে। 

উল্লেখ্য, ২০১৫ সালে 'নতুন প্রজন্ম, নতুন প্রযুক্তি ও নতুন যোগাযোগ' এই প্রতিপাদ্য নিয়ে ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের যাত্রা শুরু হয়। মোবাইল ফোনের মাধ্যমে চলচ্চিত্র নির্মাণে উৎসাহিত করার জন্যই এই আয়োজন ডিআইএমএফএফ তরুণ চলচ্চিত্র নির্মাতাদের সৃজনশীলতা তুলে ধরার অনন্য একটি প্ল্যাটফর্ম।

জেডএস