দৈনিক আমাদের নতুন সময়ের প্রধান প্রতিবেদক আবুল বাশার নুরুর নামাজে জানাজা জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। তিনি আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী বিটের সাংবাদিক ছিলেন। শুক্রবার দুপুরের দিকে তিনি মারা যান।

শুক্রবার (১৮ মার্চ) বিকেল ৫টা ২৫ মিনিটে জাতীয় প্রেস ক্লাবের টেনিস গ্রাউন্ডে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা নামাজ পরিচালনা করেন সেগুনবাগিচা মসজিদের ইমাম মাওলানা তোফাজ্জল হোসেন। এর আগে বিকেল ৫টা ৮ মিনিটে তার মরদেহ জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে আনা হয়।

জানাজার আগে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, আবুল বাশার নুরু রিপোর্টার হিসেবে সাংবাদিকতা করেছেন দীর্ঘদিন। রিপোর্টিংয়ে তিনি নিবেদিতপ্রাণ সাংবাদিক ছিলেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নির্বাচন করেছেন। মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের একজন সাংবাদিক ছিলেন। তার জন্য দোয়া করি, আল্লাহ যেন তাকে বেহেশত নসিব করেন।

জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, নুরু একজন অজাত শত্রু সাংবাদিক ছিলেন। তিনি খুব সহজ সরল মানুষ ছিলেন। তার সঙ্গে ২ দিন আগেও আলাপ হয়েছে। কিন্তু আজ হঠাৎ করে তিনি আমাদের মাঝে নেই। তার মৃত্যুতে সাংবাদিক অঙ্গন নিশ্চয়ই শূন্যতা অনুভব করবে। আমি তার রুহের মাগফেরাত কামনা করছি। একই সঙ্গে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

পরিবারের পক্ষ থেকে নুরে মেয়ের জামাতা শিবলী সাদিক বলেন, আমার শ্বশুর আজ দুপুরে আল্লাহতালা ডাকে সাড়া দিয়ে পরপারে চলে গেছেন। তাকে আপনারা সবাই ভালো করে চেনেন, জানেন। চলার পথে অনেক কথা কাটাকাটি হতে পারে। উনার কথায় কেউ যদি কষ্ট পেয়ে থাকেন তবে তাকে ক্ষমা করে দেবেন। আর আল্লাহর কাছে দোয়া করবেন যেন উনাকে জান্নাত নসিব করে।

জানাজায় আরও উপস্থিত ছিলেন বিএফইউজের সভাপতি ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কুদ্দুস আফ্রাদ, সাবেক সভাপতি সোহেল হায়দার চৌধুরী, আবুল বাশার নুরুর ভাই হেমায়েত এবং তার সহকর্মীরা।

জানাজা নামাজ শেষে ৫টা ৪০ মিনিটে আবুল বাশার নুরুর মরদেহ তার ফরিদপুরের বোয়ালমালির নিজ গ্রামে পারিবারিক গোরস্তানে দাফনের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়।

এমএইচএন/এসএম