প্রস্তাবিত গণমাধ্যমকর্মী আইন ‘ত্রুটিপূর্ণ’ উল্লেখ করে সংশোধনী মতামত শনিবারের (১৬ এপ্রিল) মধ্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) কার্যালয়ে জমা দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

বুধবার প্রস্তাবিত ‘গণমাধ্যমকর্মী আইন : সাংবাদিকতার সংকট ও বাস্তবতা’ শীর্ষক ‘মুক্ত আলোচনা’ ডিআরইউর নসরুল হামিদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এ আলোচনায় অংশ নিয়ে এ আইনের ওপর মতামত দেন ডিআরইউ সদস্য ও বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত ‘মুক্ত আলোচনা’ সভায় বক্তারা প্রস্তাবিত গণমাধ্যমকর্মী আইন ‘ত্রুটিপূর্ণ’ বলে অভিহিত করে বলেন, সাংবাদিকদের সুরক্ষায় একটি আইন থাকা দরকার, তবে সাংবাদিকদের মর্যাদা বা অধিকার ক্ষুণ্ন করে কোন ধরনের আইন গ্রহণযোগ্য নয়।

বক্তার বলেন, এজন্য ডিআরইউ এ আইনের সংশোধনী প্রস্তাব সংসদীয় স্থায়ী কমিটি বরাবর পাঠাবে। তাই সদস্যদের মতামত আগামী ১৬ এপ্রিলের মধ্যে ডিআরইউ কার্যালয়ে জমা দেওয়ার আহ্বান জানানো হচ্ছে।

ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি কাদের গনি চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সাধারণ সম্পাদক আকতার হোসেন। এছাড়াও ডিআরইউর সাবেক সভাপতি রফিকুল ইসলাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ, কবির আহমেদ খান আলোচনায় অংশ নেন।

ডিআরইউ কার্যনির্বাহী কমিটির মধ্যে নারী বিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, তথ্য-প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক কামাল মোশারেফ, ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসা, কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, কার্যনির্বাহী সদস্য হাসান জাবেদ, মাহমুদুল হাসান, মো. আল-আমিন,এসকে রেজা পারভেজ উপস্থিত ছিলেন।

এএসএস/এসকেডি