পেশাগত দায়িত্ব পালনকালে লালমনিরহাটে চার সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকাস্থ লালমনিরহাট সাংবাদিক ফোরাম (এলজেএফডি)।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক আকতার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক খাইরুল আলম, বিইউএফজের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

ডিইউজের সাধারণ সম্পাদক আকতার হোসেন বলেন, সারাদেশে সাংবাদিকদের ওপর হামলা এখন নিয়ম হয়ে দাঁড়িয়েছে। লালমনিরহাটে সাংবাদিকদের ওপর যে হামলা হয়েছে আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অতিদ্রুত অভিযুক্ত সবাইকে গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনকে অনুরোধ করছি।

ডিইউজের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম বলেন, সাংবাদিকদের ওপর হামলা কোনোভাবেই মেনে নেওয়ার মতো না, অতিদ্রুত সাংবাদিকদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলবে।

ডিইউজের একাংশের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বলেন, বারবার সাংবাদিকদের ওপর হামলা হচ্ছে কিন্তু একটিরও যথোপযুক্ত শাস্তি হচ্ছে না। আমরা সরকারকে অনুরোধ করছি দ্রুত সাংবাদিকদের সুরক্ষায় আইন প্রণয়ন করুন না হলে কিন্তু সাংবাদিক সমাজ ঘরে বসে থাকবে না।

ঢাকাস্থ লালমনিরহাট সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক নির্মল কুমার বর্মণের সঞ্চালনা ও সভাপতি শামসুল হক বসুনিয়ার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের সভাপতি মোদাব্বের হোসেন, জাতীয় প্রেসক্লাবের সদস্য মাহমুদুর রহমান খোকন, সাংবাদিক সমীরণ রায়, জয়নুল আবেদীন, তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক ও এলজেএফডি সদস্য সাহেদুজ্জামান সাকিব, লালমনিরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশিকুর রহমান ডিফেন্স, লালমনিরহাট প্রেসক্লাবের সদস্য তন্ময় আহমেদ নয়ন, সাংবাদিক মনিরুজ্জামান মনির প্রমুখ।

প্রসঙ্গত, লালমনিরহাটে গত শুক্রবার (১২ আগস্ট) সংবাদ সংগ্রহ শেষে ফেরার পথে যমুনা টিভির লালমনিরহাট প্রতিনিধি আনিসুর রহমান লাডলা, প্রথম আলোর আব্দুর রব সুজন, এখন টেলিভিশনের মাহফুজুল ইসলাম বকুল এবং যমুনা টিভির ক্যামেরাপারসন আহসানের ওপর হামলা চালায় লালমনিরহাটের সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান মন্ডলের ছেলে সুলতান মন্ডল, তার সহযোগী সাহেব আলীসহ একদল দুর্বৃত্ত।

আইএসএইচ