দেশের অন্যতম সেরা অনলাইন নিউজ পোর্টাল ঢাকা পোস্টের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী আজ। এ উপলক্ষে প্রধান কার্যালয়ে আয়োজন করা হয়েছে বর্ষপূর্তি উদযাপন অনুষ্ঠান। পুরো কার্যালয় জুড়ে বিরাজ করছে আনন্দ-উচ্ছ্বাস। বিভিন্ন বিভাগ সেজেছে রঙিন সাজে। কর্মীদের মাঝে বইছে উৎসবের আমেজ।

সকালে কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠানের সূচনা করেন ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার। এসময় প্রতিষ্ঠানটির সব বিভাগের কর্মীরা উপস্থিত ছিলেন। 

এরপর অনুষ্ঠিত হয় কর্মীদের ফটোসেশন এবং বর্ষসেরা কর্মীদের পুরস্কার বিতরণ। বর্ষসেরা কর্মী হিসেবে ঢাকায় ১৪ জন এবং ঢাকার বাইরে ৬ জনসহ মোট ২০ জনকে পুরস্কৃত করা হয়। সবার হাতে ক্রেস্ট ও সনদ তুলে দেন সম্পাদক মহিউদ্দিন সরকার।

প্রতিষ্ঠাবার্ষিকীতে সকাল থেকে ঢাকা পোস্টকে শুভেচ্ছা জানাতে আসেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। সকাল ১১টার দিকে শুভেচ্ছা জানাতে আসেন বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর এবং সাবেক ফুটবল তারকা আসলাম। তারা ঢাকা পোস্টের কাজের প্রশংসা করেন এবং ভবিষ্যতে এর আরও সাফল্য কামনা করেন।

শুভেচ্ছা জানাতে আসেন বিভিন্ন গণমাধ্যম ও সাংবাদিক সংগঠনের প্রতিনিধিরা। ঢাকা পোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার সবাইকে ধন্যবাদ জানান। 

‘সত্যের সাথে সন্ধি’— এ স্লোগানকে ধারণ করে করোনা মহামারির মতো বিরুদ্ধ পরিবেশে ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে ঢাকা পোস্ট। দুই বছর ঘুরে আজ ফের সেই দিন এসেছে। সফল অগ্রযাত্রার দুই বছর পেরিয়ে তৃতীয় বর্ষে পদার্পণ করেছে প্রতিষ্ঠানটি।

যাত্রার শুরু থেকে কঠিন পথ পাড়ি দিয়ে দৃপ্ত শপথে এগিয়ে চলেছে ঢাকা পোস্ট। মাত্র দুই বছরেই দেশের শীর্ষ ও আস্থাভাজন অনলাইন গণমাধ্যম হয়ে ওঠার স্বীকৃতি পেয়েছে নিউজ পোর্টালটি।

এই মুহূর্তে দেশের ‘অন্যতম শীর্ষ’ নিউজ পোর্টালকে সবার ‘শীর্ষে’ নিতে কাজ করে যাচ্ছেন ঢাকা পোস্টের দেড় শতাধিক কর্মী। প্রত্যেকের অবদানের কারণেই এগিয়ে যাচ্ছে স্বনামধন্য এই নিউজ পোর্টাল। দিনরাত এক করে পরিশ্রম করে যাচ্ছেন তাদের অনেকেই। আজ এমন একনিষ্ঠ ২০ জনকে বর্ষসেরা কর্মীর স্বীকৃতি দেওয়া হয়েছে। 

২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে ঢাকা পোস্ট। এ নিউজ পোর্টালের প্রত্যয়ী যাত্রার শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 

পরিকল্পনা, উদ্যম আর নিত্য-নতুন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে চলেছে ঢাকা পোস্ট। প্রতিষ্ঠানটির মূল চালিকা শক্তি এর তরুণ ও উদ্যমী সংবাদকর্মীরা। সবার আগে, সর্বশেষ সংবাদ ও সত্য ঘটনা তুলে আনতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তারা। বিদায়ী বছরে (২০২২ সাল) ঢাকা পোস্টের ঝুলিতে জমা হওয়া বহু পুরস্কার এর সামান্য স্বীকৃতিই দেয়। তবে তাদের বড় স্বীকৃতি হলো পাঠকের মনে জায়গা করে নেওয়া। এখন বাংলাদেশের ঘরে ঘরে ডিজিটাল মাধ্যমে দ্রুত সংবাদ পাওয়ার বড় ও বিশ্বস্ত পোর্টাল হিসেবে জায়গা করে নিয়েছে ঢাকা পোস্ট।

এএসএস/কেএ